Monday, November 14, 2016

ইউপিডিএফ’র কেন্দ্রীয় সদস্য উজ্জ্বল স্মৃতি চাকমা সহ ৬ নেতাকর্মীর মুক্তির দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ

সিএইচটি নিউজ ডটকম, সোমবার, নভেম্বর ১৪, ২০১৬
চট্টগ্রাম: খাগড়াছড়িতে সেনাবাহিনী কর্তৃক ইউপিডিএফ কেন্দ্রীয় সদস্য উজ্জ্বল স্মৃতি চাকমাসহ ৬ নেতাকর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদে ও তাঁদের নিঃশর্ত মুক্তির দাবিতে চট্টগ্রাম নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পাবর্ত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরাম চট্টগ্রাম মহানগর শাখা।
আজ সোমবার (১৪ নভেম্বর) বিকাল ৩.২৫ টার সময় চট্টগ্রাম নগরীর ডিসি হিল মোড় থেকে বিক্ষোভ মিছিলটি আরম্ভ হয়ে প্রেসক্লাব প্রাঙ্গন ঘুরে চেরাগী পাহাড় মোড়ে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে পিসিপির নগর শাখার সহ-সাধারণ সম্পাদক সুনিল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের নগর শাখার সহ-সভাপতি শুভ চাক ও পিসিপির নগর শাখার সাধারণ সম্পাদক জিকো চাকমা প্রমুখ।
বক্তারা পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী কর্তৃক বিনা ওয়ারেন্টে অন্যায়ভাবে গ্রেফতারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে ন্যায়সঙ্গত দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলনকারী দল ইউপিডিএফ সহ তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের উপর সেনাবাহিনী জুলুম-নির্যাতন চালিয়ে যাচ্ছে। কোন প্রকার ওয়ারেন্ট ছাড়াই নেতা-কর্মীদের গ্রেফতার, শারিরীক নির্যাতন করা হচ্ছে মিথ্যা মামলা-হুলিয়া জারি করে অন্যায়ভাবে ধরপাকড় চালানো হচ্ছে। সরকার সেনাবাহিনীকে লেলিয়ে দিয়ে ফ্যাসিস্ট দমন-পীড়নের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে আন্দোলন দমনে মরিয়া হয়ে উঠেছে।
বক্তারা বলেন, উজ্জ্বল স্মৃতি চাকমা ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে হাতি প্রতীক নিয়ে খাগড়াছড়ি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং বিপুল সংখ্যক ভোট পেয়ে দ্বিতীয় স্থান হন। তাঁর জনপ্রিয়তাকে ভয় পেয়ে সরকার আগামী নির্বাচনে যাতে প্রার্থী হতে না পারে সে জন্য অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।
বক্তারা অবিলম্বে উজ্জ্বল স্মৃতি চাকমাসহ আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দমনমূলক ১১ নির্দেশনা বাতিল ও গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করার জোর দাবি জানিয়েছেন।
-------------------

No comments: