Friday, November 18, 2016

ইউপিডিএফ নেতা উজ্জ্বল স্মৃতি চাকমাসহ ৬ নেতা-কর্মীর মুক্তির দাবিতে কাউখালীতে বিক্ষোভ

সিএইচটি নিউজ ডটকম, শুক্রবার, নভেম্বর ১৮, ২০১৬
কাউখালী(রাঙামাটি) : ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা উজ্জল স্মৃতি চাকমাসহ ৬ জন নেতা-কর্মিকে সেনাবাহিনী কর্তৃক অন্যায়ভাবে গ্রেপ্তারের প্রতিবাদে এবং তাদের নিঃশর্ত মুক্তির দাবিতে রাঙামাটির কাউখালীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হিল উইমেন্স ফেডারেশন, গণতান্ত্রিক যুব ফোরাম ও পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) কাউখালী থানা শাখা।

আজ শুক্রবার (১৮ নভেম্বর) সকালে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি কচুখালী থেকে শুরু হয়ে উপজেলা যাবার পথে পুলিশ বাধা দেয়ার চেষ্টা করে। পরে মিছিলটি খেলোয়াড় সমিতি মাঠে এসে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন পিসিপি'র কাউখালী থানা শাখার সাধারণ সম্পাদক প্রজ্ঞা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কাউখালী থানা শাখার সাধারণ সম্পাদক অংশি মারমা ও হিল উইমেন্স ফেডারেশনের কাউখালী থানা শাখার সভাপতি কোহেলি চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, সরকার ইউপিডিএফের ন্যায়সঙ্গত আন্দোলন দমনে মরিয়া হয়ে উঠেছে। সেনাবাহিনীকে লেলিয়ে দিয়ে একের পর এক ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের বিনা কারণে অন্যায়ভাবে গ্রেফতার-নির্যাতন-হয়রানি করছে। কোন প্রকার ওয়ারেন্ট ছাড়াই ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা উজ্জ্বল স্মৃতি চাকমাসহ ৬ নেতা-কর্মীকে গ্রেফতার ও শারিরীক নির্যাতন চালিয়ে মিথা মামলা দিয়ে কারাগারে পাঠিয়েছে।

বক্তারা অবিলম্বে ইউপিডিএফ'র ৬ নেতা-কর্মীসহ গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে নিঃশর্ত মুক্তি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারিকৃত অগণতান্ত্রিক ১১ নির্দেশনা বাতিলের দাবি জানান।
----------------------

No comments: