""

লক্ষ্মীছড়িতে ইউপিডিএফ সদস্য গ্রেফতার


লক্ষ্মীছড়ি :  খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়িতে সেনাবাহিনী এক ইউপিডিএফ সদস্যকে গ্রেফতার করেছে। তার নাম অমর বিকাশ চাকমা (৩৫)। তিনি কাউখালির হারাঙ্গীমুখ গ্রামের বাসিন্দা।

জানা যায়, গত মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে ক্যাপ্টেন মেহেদীর নেতৃত্বে লক্ষ্মীছড়ি জোনের একদল সেনা সদস্য লক্ষ্মীছড়ি বাজার থেকে ২ কিলোমিটার দক্ষিণে মরাচেঙে মুখ পাড়ায় সুরেশ চাকমার বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। এ সময় পুরো বাড়িটি তন্ন তন্ন করে তল্লাশি চালানো হয়। গ্রেফতারের পর তাকে অমানুষিকভাবে মারধর করা হয় এবং তার নাকে-মুখে পানি ঢেলে দিয়ে নির্যাতন করা হয়।

সেনারা বাড়ির মালিক সুরেশ চাকমাকেও তুলে নিয়ে যায়। অবশ্য পরে তাকে ছেড়ে দেয়।

ঘটনার বর্ণনা দিয়ে সুরেশ চাকমা সিএইচটি নিউজ ডটকমকে বলেন, 'প্রথমে ২টি মোটর সাইকেলে কয়েকজন সেনা আসে। এর কিছুক্ষণ পর আরও ২টি পিকআপে সেনাবাহিনীর সদস্যরা আসে এবং বাড়িটি ঘেরাও করে ফেলে। বুধবার ভোররাত ৪টার দিকে অমর বিকাশ চাকমাকে বাড়ি থেকে বের করে।’

সুরেশ চাকমা বলেন অমর বিকাশ চাকমার কাছে কোন অস্ত্র ছিল না। সেনাদের একটি গাড়ি গিয়ে কিছুক্ষণ পরে আবার ফিরে আসে এবং তারপরই তার হাতে একটি অস্ত্র গুঁজে দেয়া হয়।

সেনারা সুরেশ চাকমার জমানো ৭০ হাজার টাকাও নিয়ে যায় বলে তিনি জানান। মারধরের পর সেনারা অমর বিকাশ চাকমাকে পুলিশের হাতে সোপর্দ করে।


তার বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে মিথ্যা মামলা দেয়া হয়েছে বলে জানা গেছে। আজ তাকে আদালতে সোপর্দ করা হতে পারে।
--------




0/Post a Comment/Comments