""

রাঙামাটির কুদুকছড়িতে সেনাবাহিনী কর্তৃক ৩ গ্রামবাসীকে আটক, ঘরবাড়িতে তল্লাশি


রাঙামাটি প্রতিনিধি, সিএইচটি নিউজ ।।
 রাঙামাটির কুদুকছড়ি ইউনিয়নের আবাসিক (কুদুকছড়ি উপর পাড়া) ও হেডম্যান পাড়ায় মধ্যরাতে হানা দিয়ে ৩ গ্রামবাসীকে আটক ও কয়েকটি বাড়িতে তল্লাশি চালিয়েছে সেনাবাহিনী।

সোমবার (২২ অক্টোবর ২০১৮) দিবাগত রাত আনুমানিক ১.০০টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত সেনাবাহিনী ও পুলিশের যৌথ দল এ ধরপাকড় ও তল্লাশি চালায়। সেনাদের সাথে সাধারণ পোশাক পরা ৪ জন পাহাড়িকেও দেখা গেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

আটক গ্রামবাসীরা হলেন- আবাসিক গ্রামের বাসিন্দা ঋতু চাকমা (৪০), পিতা-মৃত জ্যোতিময় চাকমা ও তুঙ্গরাম দেওয়ান (২৮), পিতা- মৃত লক্ষ্মী কুমার দেওয়ান এবং হেডম্যান পাড়ার বাসিন্দা দিলীপ কুমার চাকমা (৪২), পিতা- অজ্ঞাত। সেনারা ঋতু চাকমার বাড়ির দরজা লাথি দিয়ে ভেঙে ভিতরে প্রবেশ করে তাকে আটক করে নিয়ে যায়। এছাড়া দিলীপ কুমার চাকমার বাড়িতে রাখা একটি অটোরিক্সাও নিয়ে যায়।
আর যাদের বাড়িতে তল্লাশি চালানো হয় তারা হলেন- আবাসিক গ্রামের বাসিন্দা নিরলতা চাকমা (৫৫), স্বামী মৃত শান্তি কুমার চাকমা, শান্তি রাণী চাকমা (৩৮), উদয় শংকর চাকমা (৫০) ও আরতি চাকমা(৪৫) এবং হেডম্যান পাড়ার বাসিন্দা রনজি চাকমা(৩৮), পিতা-মৃত রমনী মোহন চাকমা। সেনারা তার বাড়ির দরজা লাথি দিয়ে ভেঙে ভেতরে প্রবেশ করে তল্লাশি চালায়।

স্থানীয় সূত্রে জানা যায়, ‘অপারেশন’ পরিকল্পনার অংশ হিসেবে সন্ধ্যার পর থেকে পুলিশসহ ব্যাপক সংখ্যক সেনা সদস্য কুদুকছড়ি ক্যাম্পে জড়ো হয়। এরপর মধ্য রাতে সেনা সদস্যরা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে হেডম্যান পাড়া ও আবাসিক গ্রামে হানা দিয়ে ধরপাকড় ও বাড়ি বাড়ি তল্লাশি চালায়। মধ্যরাতে সেনাদের এমন ধরপাকড় ও তল্লাশিতে জনমনে আতঙ্ক দেখা দেয়।

আটক ৩ গ্রামবাসীকে কুদুকছড়ি ক্যাম্পে নেয়ার পর আজ মঙ্গলবার সকালে তাদেরকে কোতোয়ালি থানায় নেওয়া হয়েছে বলে জানা গেছে।
---------





0/Post a Comment/Comments