Saturday, August 15, 2020

দীঘিনালার বাবুছড়ায় সেনা মদদপুষ্ট সন্ত্রাসীদের আস্তানায় গোলাগুলি

দীঘিনালা, সিএইচটি নিউজ
শনিবার, ১৫ আগস্ট ২০২০

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া বাজার এলাকায় সেটলার গুচ্ছগ্রামে সেনা মদদপুষ্ট সন্ত্রাসীদের আস্তানায় গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে সন্ত্রাসীদের আশ্রয়দাতা আব্দুল মালেকের স্ত্রী মোর্শেদা বেগম (৪৫) নিহত হয়েছে এবং তার ছেলে মো. আহাদ (১০) আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে সন্ত্রাসীদের আস্তানা বাবুছড়া সেটলার গুচ্ছগ্রামের আব্দুল মালেকের বাড়িতে এ ঘটনা ঘটে।

সন্ত্রাসীদের নিজেদের মধ্যেকার আন্তকোন্দল বা কোন কারণে এ গোলাগুলির ঘটনা ঘটে থাকতে পারে বলে স্থানীয় এলাকাবাসী ধারণা করছেন।

উল্লেখ্য, গত ১৮ মার্চ দীঘিনালা সদর থেকে রাতের অন্ধকারে সামনে পেছনে সেনাবাহিনীর গাড়ির কড়া নিরাপত্তা বেষ্টনীর সাহায্যে একদল সশস্ত্র সন্ত্রাসীকে বাবুছড়া গুচ্ছগ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানে সেটলার আব্দুল মালেকের বাড়িতে তারা আস্তানা গড়ে তোলে।

সন্ত্রাসীদের এই আস্তানা থেকে বাবুছড়া সেনা ক্যাম্পের দূরত্ব বড়জোর ৫০০ গজ। আর ২০০ গজের মধ্যে রয়েছে বাবুছড়া সেনা ক্যাম্পের একটি চেকপোষ্ট।

এদিকে এলাকাবাসী অভিযোগ করে বলেছেন, সন্ত্রাসীরা আব্দুল মালেকের বাড়িতে আস্তানা বানিয়ে সেখান থেকে এলাকায় খুন, অপহরণ, চাঁদাবাজিসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছে। প্রকাশ্যে সশস্ত্র মহড়া দিলেও প্রশাসন কিংবা সেনাবাহিনী তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয় না।

গোলাগুলির বিষয়ে তারা বলেন, ঘটনাটি যেখানে বা যার বাড়িতে ঘটেছে সেটা বাবুছড়া সেনা ক্যাম্প ও চেকপোষ্টের একবারেই পাশে। বাইরে থেকে কেউ গিয়ে সেখানে গুলি করার কোন সুযোগ নেই। হয়তো সেখানে আস্তানা বানিয়ে যে সশস্ত্র গ্রুপটি রয়েছে তাদের নিজেদের মধ্যে কোন কারণে এ গোলাগুলির ঘটনা ঘটতে পারে।

---

No comments: