""

পানছড়িতে আরেকটি অস্থায়ী বাজারে বিজিবির বাধা

পানছড়ি প্রতিনিধি, সিএইচটি নিউজ
শনিবার, ২৯ আগস্ট ২০২০

খাগড়াছড়ির পানছড়িতে বিজিবি সদস্যরা করোনাকালে এলাকাবাসীর বসানো আরেকটি অস্থায়ী বাজারে বাধা প্রদান করেছে বলে খবর পাওয়া গেছে।

আজ শনিবার (২৯ আগস্ট ২০২০) সকালে এ ঘটনা ঘটে।

জানা যায়, অস্থায়ী বাজারটি লোগাং ইউনিয়নের বাবুরো পাড়া এলাকায়। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মুল বাজারগুলোতে জনসমাগম কমানোর জন্য পানছড়ি উপজেলা নির্বাহী অফিসারের পরামর্শক্রমে এলাকাবাসী সেখানে অস্থায়ীভাবে কিছু দোকানপাট নির্মাণ করে স্বল্প পরিসরে প্রয়োজনীয় জিনিসপত্র কেনা-বেচা করে থাকে।

কিন্তু আজ সকালে হঠাৎ বিজিবি’র লোগাং বিওপি, ধুধুকছড়া বিওপি ক্যাম্প ও পানছড়ি থানা হতে পুলিশ সদস্যরা গিয়ে উক্ত স্থানে বাজার বসাতে বাধা প্রদান করে এবং বাজারে মালামাল কেনা-বেচা করতে আসা লোকজনকে জোর করে বাড়িতে ফেরত পাঠানোর চেষ্টা করে। তবে লোকজন প্রতিবাদ করলে পরে সংক্ষিপ্ত সময়ের জন্য বেচা-কেনা করতে দেওয়া হয় বলে জানা যায়।

অপরদিকে পানছড়ি ও পুজগাঙ এলাকার ব্যবসায়ীদের লোগাং বিজিবি চেক পোস্টে আটকে রেখে বাবুরো পাড়ায় অস্থায়ী বাজারে যেতে বাধা প্রদান করেছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

উল্লেখ্য, এর আগে গত ২৬ আগস্ট বিজিবি সদস্যরা উপজেলার চেঙ্গী ইউনিয়নের তারাবন/গীর্জা এলাকায় স্থাপিত অস্থায়ী বাজারের ১৫-২০টি দোকানে ভাংচুর চালিয়েছিল।

---





0/Post a Comment/Comments