""

নান্যাচরে এক ব্যক্তির জায়গা দখল করে সেনা ক্যাম্প স্থাপন করা হচ্ছে

নান্যাচর প্রতিনিধি, সিএইচটি নিউজ
শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১

রাঙামাটির নান্যাচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের কাঠালতলী মৌজাধীন নামেঅং (জাল্যা পাড়া) নামক স্থানে এক ব্যক্তির জায়গা দখল করে নতুন একটি সেনা ক্যাম্প স্থাপন করা হচ্ছে।

যে জায়গায় ক্যাম্পটি স্থাপন করা হচ্ছে সে জায়গাটির মালিকের নাম জ্যোতিলাল চাকমা (৭৫), পিতা-মৃত সুরেশ চন্দ্র চাকমা। সেখানে তার ২ একর বন্দোবস্তিসহ মোট ৭ একর পরিমাণ জায়গা রয়েছে।

গত বুধবার (২০ জানুয়ারি ২০২১) থেকে নান্যাচর জোন ও বুড়িঘাট ক্যাম্পের একদল সেনা সদস্য ক্যাম্পটি স্থাপনের কাজ শুরু করেছে বলে জানা গেছে।

জায়গার মালিক জ্যোতিলাল চাকমা এ প্রতিবেদককে জানান, ‘গত বুধবার নান্যাচর জোনের টু-আইসির নেতৃত্বে একদল সেনা সদস্য এসে আমার কাছ থেকে জায়গাটি সম্পর্কে জানতে চান। তারা সেখানে ক্যাম্প বানিয়ে কয়েক বছর থাকবেন বলে জানান এবং জায়গার ভাড়া হিসেবে বছরে ৭ হাজার টাকা দেয়ার প্রস্তাব দেন। তাদের এ প্রস্তাবের জবাবে আমি বলি, ‘আমার তো টাকার দরকার নেই। আপনারা যদি আমার জায়গায় ক্যাম্প করেন তাহলে আমি কোথায় চাষাবাদ করবো? এ জায়গাটি ছাড়া তো আমার আর কোন জায়গা নেই। চাষাবাদ করতে না পারলে আমরা খাবো কি’?

কিন্তু এরপরও সেনারা উক্ত জায়গায় অবস্থান নিয়ে ক্যাম্প স্থাপনের কাজ চালিয়ে যাচ্ছেন।  তারা সেখানে  জঙ্গল পরিষ্কার ও মাটি কাটার কাজ শুরু করে দিয়েছেন। বর্তমানে সেখানে প্রায় ৩০-৩৫ জন সেনা সদস্য অবস্থান করছেন বলে জানা গেছে।

আজ শুক্রবার (২২ জানুয়ারি) সেখানে কাজের জন্য আরও নানা সরঞ্জাম নিয়ে যাওয়া হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

এদিকে সেখানে সেনা ক্যাম্প স্থাপন করায় স্থানীয় এলাকাবাসীদের মধ্যে আতঙ্ক ও উদ্বেগ দেখা দিয়েছে।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।





0/Post a Comment/Comments