Friday, February 19, 2021

বাঘাইছড়িতে ছাত্র-যুব সম্মেলন ও যুব ফোরামের উপজেলা শাখার কাউন্সিল অনুষ্ঠিত

বাঘাইছড়ি প্রতিনিধি, সিএইচটি নিউজ
শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি ২০২১


রাঙামাটির বাঘাইছড়িতে ছাত্র যুব সম্মেলন ও গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলার শাখার ৬ষ্ঠ কাউন্সিল গত বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি ২০২১) অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলন শুরুতে পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক আন্দোলনে আত্মবলিদানকারী সকল শহীদের শ্রদ্ধা ও সম্মান জানিয়ে ৩ মিনিট  নিরবতা পালন করা হয়।

পরে একটি দেশাত্মবোধক গান পরিবেশনের মধ্য দিয়ে সভা শুরু করা হয়।

গণতান্ত্রিক যুব ফোরাম বাঘাইছড়ি উপজেলা শাখার সভাপতি লক্ষ্মী মিত্র চাকমার সভাপতিত্বে ও  সাধারন সম্পাদক রত্ন জ্যোতি চাকমার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় সদস্য সচিব চাকমা, বাঘাইছড়ি উপজেলা সমন্বয়ক অক্ষয় চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য ক্যামেরন চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) সাজেক শাখার সভাপতি রুপায়ন চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরাম সাজেক থানা শাখার সভাপতি কালোবরণ চাকমা প্রমূখ।

ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা সচিব চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রামে ‍ছাত্র-যুব সমাজকেই অধিকার আদায়ের আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তারুণ্যের শক্তিকে আন্দোলনে যুক্ত করার মাধ্যমে আন্দোলনকে আরো শক্তিশালী করতে হবে।


তিনি বলে শাসকগোষ্ঠী পাহাড়ি জনগণের উপর যেভাবে অন্যায়-অবিচার চালাচ্ছে, যেভাবে ভূমি বেদখল, নারী নির্যাতনের মতো ঘটনা ঘটছে এতে একজন প্রাণবন্ত যুবকের পক্ষে কীভাবে হাতগুটিয়ে বসে থাকতে পারে না।

সচিব চাকমা উপস্থিত ছাত্র-যুবকদেরকে পার্বত্য চট্টগ্রামে জনগণের মুক্তির দাবি পূর্ণস্বায়ত্তশাসনের লড়াইয়ে সামিল হওয়ার আহ্বান জানিয়ে দুঢ়তার সাথে জনগণের অধিকার আদায়ের লড়াই চালিয়ে যাবার জন্য সকলকে মুস্তিবদ্ধ হাত উচিয়ে শপথ গ্রহণ করান।

উক্ত সম্মেলনে গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা শাখার ৬ষ্ঠ কাউন্সিল সম্পন্ন করা হয়। এতে উপস্থিত সকলের সর্ব সম্মতিক্রমে রত্ন জোতি চাকমাকে সভাপতি, বিমল কান্তি  চাকমাকে সাধারণ সম্পাদক ও নয়ন  কুমার চাকমা, সাংগঠনিক সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করা হয়।

কমিটি গঠনের শেষে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা উপস্থিত সকল ছাত্র-যুবকদের উদ্দেশ্য করে রাজনৈতিক প্রস্তাবনা পাঠ করেন এবং উপস্থিত সকলে তা তুমুল করতালির মাধ্যমে পাশ করে নেন।

No comments: