Saturday, April 10, 2021

সাজেকে সেটলার কর্তৃক এক পাহাড়ি কিশোরীকে অপহরণের অভিযোগে মামলা

বাঘাইছড়ি প্রতিনিধি, সিএইচটি নিউজ
শনিবার, ১০ এপ্রিল ২০২১

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে সেটলার কর্তৃক ১৬ বছর বয়সী এক পাহাড়ি কিশোরীকে অপহরণের অভিযোগে থানায় মামলা হয়েছে।

গতকাল শুক্রবার (৯ এপ্রিল ২০২১) ওই কিশোরীর পিতা বাদী হয়ে সাজেক থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা (মামলা নং-০১) দায়ের করেছেন।  

মামলায় মো. নুর নবী কাওসার (২২), পিতা- মো. আবুল কাশেম মাঝি, গ্রাম- বাঘাইহাট, ৩৬ নং সাজেক ইউনিয়ন, ৪নং ওয়ার্ড, থানা-সাজেক, রাঙামাটি-এর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪/৫ জনকে আসামি করা হয়েছে

মামলার এজাহারে কিশোরীর পিতা উল্লেখ করেন, ‌‘গত ০৪ এপ্রিল ২০২১ সকাল ৯টার দিকে নিজ বাড়ি রেতকাটাছড়া (দোপতা) থেকে বাঘাইহাট বাজারে যাওয়ার পর আমার কন্যা ফিরে না আসায় সম্ভাব্য সকল স্থানে খুঁজে না পেয়ে ৭ এপ্রিল সাজেক থানায় জিডি (নং-১৪৯) করা হয়। পরে জানতে পারি যে, আমার কন্যাকে ৪ এপ্রিল সকাল ১০টায় বাঘাইহাট বাজার হতে মো. নুর নবী কাওসার অজ্ঞাতনামা আরো ৪/৫ জন আসামির সহযোগিতায় অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। আসামিগণ বর্তমানে আমার কন্যাকে তাদের নিয়ন্ত্রিত এলাকায় অজ্ঞাত স্থানে আটকে রেখেছে’।

এজাহারে তিনি তার মেয়েকে উদ্ধার ও আসামীদের গ্রেফতারের দাবি করেছেন।

ঘটনাটি নিয়ে গত ৭ এপ্রিল সকালে বাঘাইহাট জোনে স্থানীয় জনপ্রতিনিধি ও মুরুব্বীদের ডাকা হয়। সেখানে আলোচনার পর জোন কর্তৃপক্ষ মেয়েটিকে উদ্ধারের আশ্বাস দিলেও পরবর্তীতে তারা আর তেমন কোন সহযোগিতা করেননি বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

এদিকে, অপহৃত কিশোরীকে উদ্ধারের দাবি জানিয়ে স্থানীয় এলাকাবাসী বাঘাইহাট বাজার বয়কটের ঘোষণা দিয়েছে বলে জানা গেছে।

অপরদিকে আজ শনিবার (১০ এপ্রিল) সকাল থেকে করেঙাতলী বাজার, মাচলং বাজারসহ আশে-পাশের বাজারগুলোতে পাহাড়িদেরকে মালামাল বেচাকেনায় বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে।


No comments: