Monday, January 10, 2022

পানছড়িতে অসেতু বিকাশ চাকমার মনোনয়ন পত্র জমা দিতে ছাত্রলীগ-যুবলীগ কর্মীদের বাধা

 সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন

পানছড়ি প্রতিনিধি ।। আগামী ৭ ফেব্রুয়ারি ২০২২ সপ্তম ও শেষ ধাপে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির পানছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান অসেতু বিকাশ চাকমার মনোনয়াপত্র জমা দিতে গেলে ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা বাধা প্রদান করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল রবিবার (৯ জানুয়ারি ২০২২) বিকালে উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে অসেতু বিকাশ চাকমার মনোনয়নপত্র জমা দিতে গেলে এ বাধা প্রদানের ঘটনা ঘটে।

জানা যায়, গতকাল বিকাল ৪:৩০টার সময় চেয়ারম্যান পদপ্রার্থী অসেতু বিকাশ চাকমার ছেলেসহ তিনজন মনোনয়নপত্র জমা দিতে নির্বাচন কর্মকর্তার অফিসে যান। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের ১০/১২ জন ক্যাডার এটি কার মনোনয়ন ফরম জিজ্ঞেস করেন। তারা অসেতু বিকাশ চাকমার মনোনয়ন ফরম বললে ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা মনোনয়ন ফরমটি জমা দেয়া যাবে না বলে বাধা দিতে থাকে। এ নিয়ে কথা কাটাকাটি ও এক পর্যায়ে ধস্তাধস্তির ঘটনাও ঘটে। এ সময় নির্বাচন অফিসের স্টাফ মো. তৌহিদুল ইসলাম ছাত্রলীগ-যুবলীগ কর্মীদের নিরস্ত করার চেষ্টা করলে তাকেও তারা হুমকিমূলক কথাবার্তা বলেন।

পরে ছাত্রলীগ-যুবলীগ কর্মীরা নির্বাচনী অফিস থেকে অসেতু বিকাশ চাকমার মনোনয়ন ফরম (ফটোকপি) নিয়ে যায় বলে জানা গেছে।

মনোনয়ন ফরম জমাদানে বাধাদানকারী কয়েকজনের নাম জানা গেছে। তারা হলেন- ১. মো. ইসমাইল, যুবলীগের পানছড়ি উপজেলা কমিটির সদস্য ও পানছড়ি বাজার টমটম সমিতির লাইনম্যান, গ্রামঃ ইসলামপুর, ; ২. মো. নাজমুল হোসেন, ছাত্রলীগের পানছড়ি উপজেলা কমিটি সাধারণ সম্পাদক, গ্রাম- কলীনি পাড়া, ৩. মো. আব্দুল আওয়াল (লিয়ন), ছাত্রলীগের পানছড়ি উপজেলা কমিটির সদস্য, গ্রাম- পোড়াবাড়ি ৪. মো. রাকিব, ছাত্রলীগের পানছড়ি উপজেলা কমিটির সদস্য, গ্রাম- মোহাম্মদপুর ৫. মো. কাজী শরীফুল, ছাত্রলীগের সদস্য, পানছড়ি, গ্রাম- কলীনি পাড়া  ও ৬. মো. কামাল হোসেন, ছাত্রলীগের সদস্য।

বাধা প্রদানকারীরা সবাই বর্তমান চেয়ারম্যান মো. নাজির হোসেনের পোষ্য ক্যাডার ও আপন লোকজন বলে স্থানীয়রা জানিয়েছেন। এর মধ্যে মো. নাজমুল হোসেন চেয়ারম্যান নাজির হোসেনের আপন ভাগিনা ও আব্দুল আওয়াল (লিয়ন) আপন ভাতিজা বলে জানা গেছে।

এদিকে, উক্ত ঘটনায় পানছড়ি সদর ইউনিয়নবাসী আসন্ন নির্বাচন সুষ্ঠু হবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন। তারা নির্বাচন যাতে সুষ্ঠু ও নিরপেক্ষ হয় তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।

---

No comments: