Monday, January 03, 2022

খাগড়াছড়িতে শহীদ মিঠুন চাকমার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন

 
খাগড়াছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়িতে ইউপিডিএফের অন্যতম সংগঠক ও পিসিপি’র সাবেক সভাপতি শহীদ মিঠুন চাকমার ৪র্থ মৃত্যুবার্ষিকীতে তাঁর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে পাহাড় ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন।

আজ ৩ জানুয়ারি ২০২২, সোমবার সকাল ১১টার সময় খাগড়াছড়ি সদর এলাকায় তারা শহীদ মিঠুন চাকমার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এতে তিন সংগঠনের নেতা-কর্মীসহ স্থানীয় ছাত্র-ছাত্রীরাও অংশ নেন। অংশগ্রহণকারীগণ একে একে মিঠুন চাকমার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিসিপি’র সাবেক সভাপতি ও ইউপিডিএফ’র খাগড়াছড়ি সদর ইউনিটের সংগঠক বিপুল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের জেলা দপ্তর সম্পাদক লিটন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ-এর জেলা সভাপতি নরেশ ত্রিপুরা ও হিল উইমেন্স ফেডারেশনের সোপা চাকমা প্রমুখ।

ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ মিঠুন চাকমার প্রতি সম্মান জানিয়ে উপস্থিত সকলে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩ জানুয়ারি দুপুরে মিঠুন চাকমা আদালতে মামলার হাজিরা শেষে বাড়ি ফিরছিলেন। ফেরার পথে বাড়ির মুল প্রবেশ গেট এলাকায় পৌঁছলে সেখান থেকে রাষ্ট্রীয় বাহিনীর মদদপুষ্ট একদল সন্ত্রাসী তাকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায়। সন্ত্রাসীরা তাকে দক্ষিণ পানখাইয়া পাড়া এলাকায় নিয়ে মাথায় ও পেটে গুলি করে রাস্তায় ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ হত্যার ঘটনাটি চার বছর অতিক্রান্ত হলেও খুনিরা এখনো ধরাছোঁয়ার বাইরে রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে খুনিদের গ্রেফতারে কোন পদক্ষেপ দেখা যায়নি।

---

No comments: