Thursday, May 12, 2022

রাঙামাটির সুবলঙে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে সেনা মদদপুষ্ট সন্ত্রাসীরা

রাঙামাটি প্রতিনিধি, সিএইচটি নিউজ
বৃহস্পতিবার, ১২ মে ২০২২


রাঙামাটির বরকল উপজেলার ১নং সুবলঙ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের উকছড়ি গ্রামে সেনা মদদপুষ্ট নব্য মুখোশ সন্ত্রাসীরা লক্ষ্মী চন্দ্র চাকমা ওরফে দুর্জয় (৪৫) নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল বুধবার (১১ মে ২০২২) রাতে এ ঘটনা ঘটে বলে জানা যায়।

জানা গেছে, নিহত লক্ষ্মী চন্দ্র চাকমা এক সময় ইউপিডিএফ’র সাথে যুক্ত ছিলেন। তবে আনুমানিক ১০-১২ বছর আগে তিনি পার্টি থেকে অব্যাহতি নিয়ে পরিবার-পরিজন নিয়ে ব্যবসা-বাণিজ্য করে জীবন-যাপন করছিলেন। তার পিতার নাম মৃত ললিত কুমার চাকমা।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রাত আনুমানিক ৮টার দিকে রূপায়ন চাকমা ওরফে উত্তরণের নেতৃত্বে সুবলঙ বাজারে অবস্থানরত সেনা মদদপুষ্ট মুখোশ সন্ত্রাসীদের একটি দল ১নং সুবলঙ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের উকছড়ি গ্রামে গিয়ে লক্ষী চন্দ্র চাকমার বাড়ির পাশে ওঁ পেতে থাকে। রাতের খাবার খেয়ে তিনি বাড়ির উঠানে বের হলে সন্ত্রাসীরা তাকে খুব কাছ থেকে গুলি করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় এক দল সেনা সদস্য সন্ত্রাসীদের নিরাপত্তায় নিয়োজিত ছিল বলে স্থানীয়রা জানিয়েছেন।

তার (লক্ষ্মী চন্দ্র চাকমার) মৃত্যু নিশ্চিত করার পর সন্ত্রাসীরা সেনাবাহিনীর নিরাপত্তায় ইঞ্জিনচালিত বোট যোগে সুবলং বাজারে তাদের আস্তানায় চলে যায়।

বর্তমানে লক্ষ্মী চন্দ্র চাকমার স্ত্রী নবনিতা চাকমা ১ ছেলে ও ১ মেয়ে নিয়ে স্বামীর মৃত্যুশোকে সংজ্ঞাহীন অবস্থায় রয়েছেন বলে জানা গেছে।

স্থানীয় গ্রামবাসীরা লক্ষ্মী চন্দ্র চাকমা’র খুনিদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছেন।

---

No comments: