""

হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী দয়াসোনা চাকমাকে জেএসএস সদস্য জুপিটার চাকমা’র হুমকি!

নিজস্ব প্রতিনিধি, সিএইচটি নিউজ

শুক্রবার, ২২ জুলাই ২০২২

 

জুপিটার চাকমা

হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী দয়াসোনা চাকমাকে জনসংহতি সমিতি-জেএসএস (সন্তু)-এর সদস্য জুপিটার চাকমা ফেসবুক ম্যাসেঞ্জারে ভয়েস রেকর্ড পাঠিয়ে হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ইতোমধ্যে সেই হুমকির ভয়েস রেকর্ডটি ফেসবুকে ভাইরাল হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২১ জুলাই ২০২২) দয়াসোনা চাকমা তার ফেসবুকে পোস্ট দিয়ে এ হুমকির কথা জানান।

তিনি তার পোস্টে লেখেন “একজন প্রকৃত রাজনৈতিক ব্যক্তি এমন মানসিকতা লালন করতে পারেনা। যেকোনো নারীকে এভাবে হুমকি না দিয়ে রাজনৈতিকভাবে সচেতন হওয়ার পরামর্শ দেওয়া যেত। অবশ্য এইসব হুমকির সম্মুখীন হয়েছি অনেকবার কিন্তু সেই হুমকি আমাকে ঘায়েল করতে পারেনি কখনো। তবুও রাজনৈতিক জীবনে কার মৃত্যু কোথায় কিভাবে হবে তা কারোর নির্ধারণ করার অধিকার থাকে না। এখানে আমাকে সোবাশালের [শ্মশানের] নিমন্ত্রণ দেওয়া হচ্ছে, যদিও সেই নিমন্ত্রণের দাওয়াত আমি গ্রহণ করিনি।

যেকোনো সময় যদি আমি বড় ধরনের বিপদ বা ক্ষতির সম্মুখীন হই তাহলে সেই দায়ভার কিন্তু সন্তু লারমার জেএসএস তথা জুপিটার চাকমার উপর বর্তাবে। সব শেষে বলতে চাই জুপিটার চাকমার শুভ বুদ্ধির উদয় হোক।

মেসেজে হুমকি ছাড়াও ভয়েস রেকর্ড পাঠিয়ে হুমকি দেওয়া হয় বলেও দয়াসোনা চাকমা জানান।

তিনি লেখেন জুপিটার চাকমা এখন ভয়েস রেকর্ড এর মাধ্যমে আমাকে হুমকি দিচ্ছে! আর সেই রেকর্ড-এ কি বলে আমি শুনতেও পারিনা, কেটে দিচ্ছে। কি আজব”।

জুপিটার চাকমার হুমকিমূলক ভয়েস রেকর্ড। সংগৃহিত

জুপিটার চাকমার হুমকিমূলক কথাবার্তার একটি ভয়েস রেকর্ড এখন ফেসবুকে ভাইরাল হয়েছে। এতে জুপিটার চাকমাকে  বলতে শোনা যায়, “তুমি আসলে বেশি বুঝছো, আমি মনে হয় কম বুঝি। তুমি যতই লেখোনা কেন আমার কিছু যায় আসে না। কিন্তু পরবর্তীর জন্য যে কথাটি বলতে চাচ্ছি তুমি সেটা চিন্তা করো। তোমার সাথে একদিন না একদিন দেখা হবে। তুমি মেয়ে আর আমি ছেলে।  ... তুমি কোথায় থাকো, কোথায় কি করো আমার হিসেবের মধ্যে আছে...।”

একজন নারীকে এভাবে হুমকি দেয়ার ঘটনাকে উদ্বেগজনক বলে মন্তব্য করেছেন সচেতন মহল।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৮ মার্চ রাষ্ট্রীয় বাহিনীর সৃষ্ট নব্যমুখোশ বাহিনীর সশস্ত্র দুর্বৃত্তরা দয়াসেনা চাকমা ও মন্টি চাকমাকে অপহরণ করেছিলো।

 





0/Post a Comment/Comments