""

বিদ্যুৎ, গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাতীয় মুক্তি কাউন্সিলের সমাবেশ

ঢাকা প্রতিনিধি, সিএইচটি নিউজ
রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩

বিদ্যুৎ, গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে করে জাতীয় মুক্তি কাউন্সিল

বিদ্যু, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং সরকারি হাসপাতালে প্রাইভেট রোগী দেখার সিদ্ধান্ত ও মোবাইল-সামাজিক মাধ্যমে আড়িপাতার সরঞ্জাম ক্রয়ের বিরুদ্ধে এবং ভুলেভরা নিম্নমানের কাগজে ছাপা বই বাতিলের দাবিতে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে করেছে জাতীয় মুক্তি কাউন্সিল।

আজ রবিবার (২৯ জানুয়ারি ২০২৩) বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত সমাবেশে জাতীয় মুক্তি কাউন্সিল সম্পাদক ফয়জুল হাকিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফেডারেশনের নেতা দেলোয়ার হোসেন,গণতান্ত্রিক যুব ফোরামের সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক সৌরভ রায়। সমাবেশ পরিচালনা করেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার।


সমাবেশের সভাপতি ফয়জুল হাকিম বলেন,ফ্যাসিবাদী শাসন উচ্ছেদের লক্ষ্যে গণআন্দোলনকে গণঅভ্যুত্থানের পথে নিয়ে যেতে শ্রমিক কৃষক নিপীড়িত জাতি ও জনগণকে রাস্তায় নামতে হবে। সরকার লুটেরা ব্যবসায়ীদের স্বার্থে বিদ্যু
ও গ্যাসের মূল্যবৃদ্ধি করে জনগণের ওপর হামলা করেছে।এই হামলা রুখে দাঁড়াতে হবে।

দেলোয়ার হোসেন বলেন,দেশে কোটি কোটি যুবককে বেকার রেখে হাসিনা সরকার জনগণকে উন্নয়নের মিথ্যা গল্প শোনাচ্ছে।

সৌরভ রায় বলেন, শিক্ষার উপকরণের মূল্যবৃদ্ধির ফলে ছাত্রদের শিক্ষা জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ফ্যাসিবাদী শাসন ও বাজারি শোষণের সাথে জড়িতদের চিহ্নিত করে এদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।

জিকো ত্রিপুরা পার্বত্য চট্টগ্রামে জাতিসত্তার জনগণকে নিজ ভূমি থেকে উচ্ছেদের তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, পার্বত্য চট্টগ্রাম হতে অলিখিত সেনাশাসন প্রত্যাহার করতে হবে।






0/Post a Comment/Comments