Sunday, October 04, 2020

পানছড়িতে সেনাবাহিনী কর্তৃক স্কুল ও কলেজ পড়ুয়া ৭ ছাত্রকে আটক, পরে মুক্তি

পানছড়ি প্রতিনিধি, সিএইচটি নিউজ

রবিবার, ০৪ অক্টোবর ২০২০

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার পূর্ব নালকাটা গ্রাম থেকে আজ রবিবার (০৪ অক্টোবর ২০২০) দুপুরে সেনাবাহিনী স্কুল ও কলেজ পড়ুয়া ৭ জন ছাত্রকে আটক করে ক্যাম্পে নিয়ে যায়। পরে লতিবান ইউনিয়নের চেয়ারম্যানসহ স্থানীয় জনপ্রতিনিধি ও মুরুব্বীদের মাধ্যমে বিকাল সোয়া ৫টার দিকে তাদের ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, আজ দুপুর সাড়ে ১২টায় পানছড়ি সাবজোনের নায়েক সুবেদার আরিফ এর নেতৃত্বে দুটি পিকআপ যোগে একদল সেনা সদস্য পুর্ব নালকাটা গ্রামে হানা দেয়। এ সময় সেনারা সেখান থেকে বিনা কারণে ৭ জন ছাত্রকে আটক করে নিয়ে যায়।

আটককৃতরা ছাত্ররা হলেন- পূর্ব নাকাটা গ্রামের বাসিন্দা দলায়্যা চাকমার ছেলে স্কুল পড়ুয়া ছাত্র পুলিন চাকমা (১৭), নিপুন চাকমার ছেলে কলেজ পড়ুয়া ছাত্র পাবেল চাকমা(১৯), বড়হুলো চাকমার ছেলে স্কুল পড়ুয়া অতিশ চাকমা(১৭); প্রাইমারী স্কুল শিক্ষক দিগেন্দ্র তালুকদার ছেলে কলেজ পড়ুয়া রিকেন তালুকদার( ২৭) ও বিকেন তালুকদার(২৪), মনিরাম চাকমার ছেলে স্কুল পড়ুয়া জুনেল চাকমা(১৭) ও ললিত মোহন কার্বারী পাড়ার বাসিন্দা বিন্দু কুমার চাকমার ছেলে সুমেন্তু চাকমা(১৮)।

এছাড়া নেলসন চাকমা নামে অপর আরো একজনকে নালকাটা দোকান পযন্ত নিয়ে সেখান থেকে ছেড়ে দেওয়া হয়।

আটকের পর ছাত্রদেরকে ক্যাম্পে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদের নামে মানসিক নির্যাতন চালানো হয়।

এরপর বিকাল সোয়া ৫টার দিকে ৪নং লতিবান ইউনিয়নের চেয়ারম্যান কিরণ ত্রিপুরাসহ স্থানীয় জনপ্রতিনিধি ও মুরুব্বীদের মাধ্যমে পানছড়ি সাবজোন থেকে আটক সবাইকে ছেড়ে দেওয়া হয়।

---

No comments: