""

খাগড়াছড়িতে তিন সংগঠনের প্রদীপ প্রজ্জ্বলন

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটি নিউজ
বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর ২০২০


‘দালালি-লেজুড়বৃত্তির ঘূণ্য পথ ছাড়ো, নারীর সম্ভ্রম ও জাতীয় অস্তিত্ব রক্ষার লড়াইয়ে যুক্ত হও’ এই স্লোগানে পুরাতন বর্ষ বিদায় ও ২০২১ আগমনে পার্বত্য চট্টগ্রামসহ দেশের জনগণকে করোনা থেকে মুক্তি, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় খাগড়াছড়িতে প্রদীপ প্রজ্জ্বলন করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)।


আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর ২০২০) সন্ধ্যা ৬টার দিকে তিন সংগঠনের জেলা শাখার উদ্যোগে খাগড়াছড়ি সদর এলাকার অনুষ্ঠিত প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠানে বিভিন্ন এলাকার শিশু-কিশোর, ছাত্র-ছাত্রী, যুবক-যুবতী ও মুরুব্বীরা অংশগ্রহণ করেন।

প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, পিসিপি'র কেন্দ্রীয় সভাপতি বিপুল চাকমা।


তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে যুগ যুগ ধরে বসবাসরত পাহাড়ি জাতিসত্তাসমূহের অস্তিত্ব বিলীন করে দিতে শাসকগোষ্ঠী অন্যায় দমন-পীড়ন, ভূমি বেদখল, খুন, গুম, অপহরণ, নারী নির্যাতনসহ নানা নিপীড়নমূলক কার্যক্রম জারি রেখেছে। এসব অন্যায়ের বিরুদ্ধে ছাত্র-যুব-নারীসহ নিপীড়িত জনগণকে ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

বিপুল চাকমা পার্বত্য চট্টগ্রামে আন্দোলনকারী সংগঠনসমূহকে আগামীতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

তিনি নতুন বছরে সকলের সুখ-শান্তি ও সমৃদ্ধি ও চলমান করোনা মহামারি মোকাবেলা করে এর থেকে মুক্তির কামনা করেন।

 





সিএইচটি নিউজে প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।





0/Post a Comment/Comments