Wednesday, October 13, 2021

বান্দরবানে সেনা মদদপুষ্ট সন্ত্রাসীরা ইউপিডিএফ’র কার্যালয় ভাংচুর ও দলিলপত্র পুড়িয়ে দিয়েছে

সন্ত্রাসীরা আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে অফিসে রাখা ইউপিডিএফর পোস্টার, লিফলেটসহ দলিলপত্র।

বান্দরবান প্রতিনিধি ।। বান্দরবান জেলা সদরের বালাঘাটায় সেনা মদদপুষ্ট নব্য মুখোশ সন্ত্রাসীরা ইউপিডিএফ’র জেলা কার্যালয় ভাংচুর ও দলিলপত্র-ছবি পুড়িয়ে দিয়েছে।

জানা যায়, আজ বুধবার (১৩ অক্টোবর ২০২১) সকাল ১১টার দিকে কালাচোখ চাকমা ওরফে অটল-এর নেতৃত্বে ১৫-২০ জন সন্ত্রাসী বালাঘাটায় গিয়ে ইউপিডিএফ কার্যালয়ের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে। এ সময় সন্ত্রাসীরা অফিসের ভেতরে রাখা জিনিসপত্র ভাংচুর করে এবং বাইন্ডিংকৃত ইউপিডিএফের নির্বাচনী পোস্টারসহ বিভিন্ন মনীষীদের ছবি, ইউপিডিএফের লিফলেট, বুকলেটসহ বিভিন্ন দলিলপত্র কার্যালয়ের বাইরে বের করে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। পরে তারা ইউপিডিএফের সাইনবোর্ড খুলে ফেলে নিজেরা একটি সাইনবোর্ড টাঙিয়ে দেয়।

সন্ত্রাসীরা যখন তাণ্ডব তালাচ্ছিল তখন প্রশাসনকে অবগত করা হলেও প্রশাসন সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয়নি।

এ ঘটনায় স্থানীয় অনেকের মধ্যে ক্ষোভ ও প্রতিক্রিয়া জানিয়েছেন। তারা সন্ত্রাসীদের প্রকাশ্যে এমন কর্মকাণ্ডে প্রশাসনের যোগসাজশ থাকতে পারে বলে ধারণা করছেন।

প্রশাসন কোন পদক্ষেপ না নেওয়ায় সন্ত্রাসী গ্রুপটি দিন দিন বেপরোয়া হয়ে উঠছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। বর্তমানে সন্ত্রাসীদের একটি দল বালাঘাটায় অবস্থান করছে বলে তারা জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর মধ্যরাতে উক্ত সন্ত্রাসীরা ইউপিডিএফ’র বান্দরবান জেলার প্রধান সংগঠক নেতা ছোটন কান্তি তঞ্চঙ্গ্যাকে হত্যা করতে তার বাড়িতে হামলা চালিয়েছিলো। তখনও প্রশাসন কর্তৃক সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি।

No comments: