""

স্বৈরাচারী আওয়ামী সরকারকে উৎখাতে অভ্যুত্থানকারী ছাত্র-জনতাকে অভিবাদন জানিয়েছে পিসিপি


নিজস্ব প্রতিনিধি, সিএইচটি নিউজ
সোমবার, ৫ আগস্ট ২০২৪

স্বৈরাচারী আওয়ামী সরকারকে উৎখাতে অভ্যুত্থানকারী ছাত্র-জনতাকে বিপ্লবী অভিবাদন জানিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

আজ ৫ আগস্ট ২০২৪ (সোমবার) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে অভ্যুত্থানকারী ছাত্র-জনতাকে বিপ্লবী অভিবাদন জানিয়ে পিসিপির কেন্দ্রীয় সভাপতি অঙ্কন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা বলেন, সারা দেশে ছাত্র-গণঅভ্যুত্থানের মধ্যে দিয়ে ফ্যাসিবাদী আওয়ামী সরকার উৎখাত হয়েছে। বীরোচিত জনগণ গণভবন দখল করে বিজয় উল্লাস করছে। এই বিজয় স্বৈরাচারী শাসনব্যবস্থা, দুর্নীতি, অবিচার ও অপকর্মের বিরুদ্ধে বিজয়। এই বিজয়কে অব্যাহত রেখে পাহাড়-সমতলে প্রকৃত গণতান্ত্রিক শাসনব্যবস্থা চালু করতে হবে।

নেতৃদ্বয় আরো বলেন, পাহাড়ে আলোচিত কল্পনা চাকমা অপহরণ, শহীদ বিপুল চাকমা-মিঠুন চাকমা হত্যাসহ সকল হত্যাকাণ্ড ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দমনে সংঘটিত গণহত্যার বিচার এবং পাহাড় থেকে সেনাশাসন প্রত্যাহার করতে হবে। দীর্ঘ ৫ বছরের অধিক কারাগারে আটক থাকা পিসিপি নেতা কুনেন্টু চাকমাসহ সারা দেশে রাজবন্দীদের অবিলম্বে মুক্তি দিতে হবে।



সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।







0/Post a Comment/Comments