""

কল্পনা চাকমার অপহরণকারীদের শাস্তির দাবিতে চট্টগ্রামে তিন সংগঠনের বিক্ষোভ


চট্টগ্রাম প্রতিনিধি, সিএইচটি নিউজ ।। কল্পনা চাকমা’র অপহরণকারী লে. ফেরদৌস ও তার সহযোগীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ।
কল্পনা চাকমা অপহরণের ২৩ তম বার্ষিকীকে সামনে রেখে উক্ত দুই নারী সংগঠন এই বিক্ষোভের আয়োজন করে।
আজ রবিবার (৯ জুন ২০১৯) বিকালে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি প্রেসক্লাব হয়ে গুরুত্বপূর্ণ  সড়ক প্রদক্ষিণ করে চেরাগী পাহাড় মোড়ে সমাবেশে মিলিত হয়। পিংকি চাকমার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের নেত্রী রেশমি মারমা ও পাহাড়ি ছাত্র পরিষদের চবি শাখার নেতা রনেল চাকমা।


বক্তারা ২৩ বছরেও অভিযুক্ত লে. ফেরদৌস ও তার সহযোগীদের গ্রেফতার ও বিচার না করায় ক্ষোভ প্রকাশ করেন।
তারা অবিলম্বে কল্পনা চাকমা অপহরণের সুষ্ঠু বিচার,অপরাধীদের দৃষ্টিান্তমূলক শাস্তির দাবি জানান। একই সাথে বক্তারা দীর্ঘ ২ মাস ধরে নিঁখোজ মাইকেল চাকমার সন্ধান দেওয়ার দাবি করেন।
উল্লেখ্য, ১৯৯৬ সালের ১২ জুন রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার নিউ লাল্যাঘোণার নিজ বাড়ি থেকে তকালীন কজইছড়ি ক্যাম্প কমাণ্ডার লে. ফেরদৌস ও তার সহযোগীদের দ্বারা অপহৃত হন হিল উইমেন্স ফেডারেশনের তৎকালীণ সাংগঠনিক সম্পাদক কল্পনা চাকমা। দীর্ঘ ২৩ বছরেও এই অপহরণের সঠিক তদন্ত রিপোর্ট প্রকাশ ও বিচার হয়নি।
------------





0/Post a Comment/Comments