""

রুমায় চার শিশুসহ ৩ বম নারীকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ

সংগৃহিত ছবি

বান্দরবান, সিএইচটি নিউজ
সোমবার, ২২ এপ্রিল ২০২৪

বান্দরবানের রুমায় যৌথ বাহিনী কর্তৃক চার শিশুসহ ৩ বম নারীকে গ্রেফতারের পর কারাগারে প্রেরণ করা হয়েছে। এর মধ্যে দেড় মাস বয়সী দুগ্ধপোষ্য এক শিশু সন্তানও রয়েছে।

জানা গেছে, গত শনিবার (২০ এপ্রিল) রাত ৯টার দিকে রুমার গীর্জা পাড়া থেকে তাদেরকে গ্রেফতার করে যৌথ বাহিনীর সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলেন- লাল রুয়াত ফেল বম (২০), স্বামী- সুশান্ত ত্রিপুরা, লাল নুন পুই বম (১৯), পিতা-লাল তোয়ান লিয়ান বম, লাল এং কল বম (২৬), স্বামী- লাল চয় সাং বম। তারা সবাই রুমা ইউপির গীর্জাপাড়ার বাসিন্দা।

এদের মধ্যে লাল রুয়াত ফেল বমের সাথে ৩ বছর বয়সী ইউনিক ত্রিপুরা নামে এক কন্যা সন্তান, লাল এং কল বমের সাথে দেড় মাস বয়সী স্টিফেন বম (দুগ্ধপোষ্য) ও ৪ বছর বয়সী লাল থার সাং বম নামে দুই ছেলে সন্তান ও ৩ বছর বয়সী লাল ফেলিনা বম নামে এক কন্যা সন্তান রয়েছে।

আর লাল নুন পই বম রুমা সাংগু সরকারি কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী বলে জানা গেছে।

সংগৃহিত ছবি

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে নাটকীয় ব্যাংক ডাকাতির ঘটনাকে কেন্দ্র করে সেনাবাহিনীর নেতৃত্বে বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার যৌথভাবে রুমা ও থানচি উপজেলায় অভিযান চালাচ্ছে। এ পর্যন্ত ২১ জন নারীসহ ৭১ জনকে রুমা ও থানচি ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও অপহরণের ঘটনায় ৯টি মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে।

এদিকে, যৌথ অভিযানের নামে গণহারে গ্রেফতারের ঘটনায় নানা প্রশ্ন দেখা দিয়েছে। এ নিয়ে বিভিন্ন সংগঠন বিবৃতি দিয়ে নিরপরাধ ব্যক্তিদের গণগ্রেফতার বন্ধের দাবি জানিয়েছে। অপরদিকে ইউপিডিএফভুক্ত সংগঠনগুলো বান্দরবানে চলমান গণগ্রেফতার ও হয়রানি বন্ধসহ গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করছে।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।







0/Post a Comment/Comments