""

পানছড়ির মরাটিলায় সেনাবাহিনী কর্তৃক বাড়ি বাড়ি তল্লাশি, ব্রাশফায়ার করে আতঙ্ক সৃষ্টি

পানছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ
বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার মরাটিলা এলাকায় সেনাবাহিনী কর্তৃক অন্তত ১৭ গ্রামবাসীর বাড়িতে তল্লাশি ও ব্রাশফায়ার করে জনমনে আতঙ্ক সৃষ্টির খবর পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার (০৯ জুলাই ২০২০) ভোরে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, পানছড়ি বাজারের দিক থেকে গভীর রাত আনুমানিক আড়াইটার সময় ৭টি পিকআপ যোগে সেনাবাহিনীর একটি দল মরাটিলা এলাকায় হানা দেয়। এ সময় সেনাদের সাথে মুখোশ পরিহিত ৪/৫ জন তাদের মদদপুষ্ট সন্ত্রাসীও ছিল।

সেখানে যাওয়ার পর সেনারা যুদ্ধের ভঙ্গিমায় পুরো এলাকায় পয়েন্টে পয়েন্টে অবস্থান নেয়।

এরপর ভোর ৫টার দিকে পদ্মিনী পাড়ার মধ্যস্থল সুরেন কান্তি ত্রিপুরার বাড়ির পাশ থেকে ও ছিংসা পাড়ার মানিক ত্রিপুরার বাড়ির উঠান থেকে উপর্যুপুরি ফাঁকা ব্রাশফায়ার করতে থাকে। দু’টি স্থান থেকে তারা অন্তত ১৫-২০টি ব্রাশ ফায়ার করে। সেনাদের এমন ব্রাশফায়ারের শব্দ শুনে এলাকার জনমনে চরম আতঙ্ক দেখা দেয়।

পরে সেনারা পদ্মিনী পাড়া ও ছিংসা পাড়ায় অন্তত ১৭ গ্রামবাসীর বাড়িতে তল্লাশি চালায়।

পদ্মিনী পাড়ায় যাদের বাড়িতে তল্লাশি চালানো হয় তারা হলেন- ১. সদায় রঞ্জন ত্রিপুরা(৩৬) পিতা- বলেন্দ্র ত্রিপুরা; ২.  বরুন ত্রিপুরা(২৫) পিতা- বিনন্দ মোহন ত্রিপুরা, ৩. শান্ত ত্রিপুরা(৩৪) পিতা- পূর্ণধন ত্রিপুরা। সেনারা অস্ত্র খোঁজার নামে তন্ন তন্ন করে তাদের বাড়িতে তল্লাশি চালায়।

ছিংসা পাড়ায় যাদের বাড়িতে তল্লাশি চালানো হয় তারা হলেন- মৃত পূর্ণ কুমার ত্রিপরার ছেলে যথাক্রমে- ১. শ্যাম রঞ্জন ত্রিপুরা(৪৮) ২. তপিন্দ্র ত্রিপুরা(৫৫), ৩. অলিন্দ্র ত্রিপুরা (৬৫) ও ৪. রবীন্দ্র লাল ত্রিপুরা(৬০); ৫. অরুন বিকাশ ত্রিপুরা (২৮) পিতা- বিনন্দ মোহন ত্রিপুরা, ৬. বিছি কুমার ত্রিপুরা (২৮) পিতা- মেনন্দ্র ত্রিপিরা, ৭. জয়ছা ত্রিপুরা (৩২) পিতা- মৃত, অজ্ঞাত, ৮. কুনাইতি ত্রিপুরা(৩৫), স্বামী- অজ্ঞাত, ৯. সুশীল ত্রিপুরা (৩২), পিতা- মৃত, অজ্ঞাত, ১০. স্বপন ছা ত্রিপুরা(২৬) পিতা- অজ্ঞাত, ১১. বিপিন জ্যোতি (৩৮) পিং- মৃত, অজ্ঞাত, ১২. রতন ত্রিপুরা (৩১) পিং- বুধবা জয় ত্রিপুরা, ১৩. চাথংছা ত্রিপুরা( ৫৬) পিতা- মৃত, অজ্ঞাত ও ১৪. মানিক ত্রিপুরা(৩০), পিতা-মৃত অজ্ঞাত।

হয়রানিমূলক তল্লাশির পর অবৈধ কোন কিছু না পেয়ে সকাল ৭টার দিকে সেনারা সেখান থেকে চলে যায়।
সেনাবাহিনীর এমন কর্মকাণ্ডে এলাকার জনমনে আতঙ্ক ও ক্ষোভ দেখা দিয়েছে।

এলাকাবাসী সেনাবাহিনী কর্তৃক এ ধরনের অন্যায় কর্মকাণ্ড বন্ধের জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন।
---





0/Post a Comment/Comments