Tuesday, November 23, 2021

রাঙামাটিতে সেনাবাহিনী ও তাদের মদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক ৪ জনকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

রাঙামাটি ।। রাঙামাটি সদর উপজেলার জীবতলীতে সেনাবাহিনী ও তাদের মদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক এক ছাত্র সহ ৪ জনকে গতকাল সোমবার (২২ নভেম্বর ২০২১) দিবাগত গভীর রাতে নিজ নিজ বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

যাদের তুলে নিয়ে যা্ওয়া হয় তারা হলেন – ১. সজীব চাকমা (২৬), পিতা- শুভলাল চাকমা, পেশা- ব্যবসা (পাড়ায় চা ও মুদি দোকানদার), ২. আকাশ চাকমা (৩২), পিতা- বরুণ কার্বারী, সভাপতি, যুব সমিতি, জীবতলী ইউনিয়ন শাখা, ৩. সুজন চাকমা (১৯), পিতা- মৃতঃ নিগের মণি চাকমা, ছাত্র (কর্ণফুলী ডিগ্রি কলেজের এইচএসসি পড়ূয়া ২য় বর্ষের ছাত্র), ৪. নয়ন চাকমা (১৯), পিতা- কৃষ্ণ বরণ চাকমা , পেশা- জেলে (কাপ্তাই হ্রদে মাছ শিকারী)। তাদের সকলের গ্রাম- ধইল্যাছড়ি, ৯ নং ওয়ার্ড, ১ নং জীবতলী ইউনিয়নে।

জানা যায়, গতকাল দিবাগত রাত ১ টায় জীবতলী সেনা জোনের (৭ আর ই বেঙ্গল রেজিমেন্ট) অধীন গবঘোনা সেনা ক্যাম্পের দায়িত্বরত ক্যাপ্টেন মো. মাহবুব ও এস ব্যান সেনা ক্যাম্পের দায়িত্বরত সুবেদার মো. রিয়াজের নেতৃত্বে দুইটি সেনাদল আর তাদের মদদপুষ্ট সন্ত্রাসীরা মিলে ‘অবৈধ অস্ত্রধারী’ খোঁজার নাম করে জীবতলী ইউনিয়নের ধল্যাছড়ি গ্রামে হানা দিয়ে নিজেদের বাড়ি থেকে উক্ত চার জনকে তুলে নিয়ে যায়। এ সময় বাড়িতে থাকা লোকজনদের নানারকম হুমকি, ভয়ভীতি ও হয়রানি করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

তুলে নিয়ে যা্ওয়ার পর থেকে তাদেরকে কোথায় রাখা হয়েছে তার কোন হদিস পাওয়া যাচ্ছে না বলে তাদের পরিবার ও স্থানীয়রা জানয়েছেন।

সেনাদের সাথে হেগেরা চাকমা, বাচ্চু চাকমাসহ কয়েকজন সন্ত্রাসী ছিল বলে জানা গেছে। (তথ্যসূত্র: হিল ভয়েস)

No comments: