""

গুইমারায় দালাল বিরোধী পোস্টার ছিঁড়ে দিলো সেনাবাহিনী!

গুইমারা প্রতিনিধি, সিএইচটি নিউজ
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০২৩

দালাল বিরোধী শ্লোগানে লাগানো পোস্টার (বামে) ও সেনাবাহিনীর ছিঁড়ে ফেলা পোস্টার (ডানে)

খাগড়াছড়ির গুইমারা উপজেলার বিভিন্ন স্থানে লাগানো দালাল বিরোধী পোস্টারগুলো সেনাবাহিনী ছিঁড়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর ২০২৩) বিকাল ৪ টার দিকে মাটিরাঙ্গা সেনা জোন হতে একদল সেনা সদস্য গাড়ি যোগে এসে বাইল্যাছড়ি ১নং রাবার বাগান প্রকল্প ও ১, ২, ৩ নং তৈমাতাই রাবার বাগান প্রকল্প এলাকায় এবং গুইমারা ব্রিগেড থেকে আরেক দল সেনা সদস্য রামেসু বাজার ও আমতলী পাড়া এলাকায় লাগানো দালাল বিরোধী পোস্টারগুলো ছিঁড়ে ফেলে দেয়।

সাঁটানো দালাল বিরোধী চাকমা ও মারমা ভাষায় শ্লোগান লেখা পোস্টার

এ বিষয়ে এলাকার জনসাধারণ ক্ষোভ প্রকাশ করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক সচেতন ব্যক্তি ক্ষোভের সাথে বলেন, ‌‘পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী যা ইচ্ছা তাই করে যাচ্ছে। গণতান্ত্রিক প্রতিবাদের অংশ হিসেবে যে কেউ পোস্টার লাগাতে পারে। কিন্তু সেনাবাহিনীর কাজ কি পোস্টার ছিঁড়ে দেয়া? এটা তো একটি স্বাধীন দেশে গণতান্ত্রিক অধিকারের উপর নগ্ন হস্তক্ষেপ’।

উল্লেখ্য, এর আগে গত ১৯ নভেম্বর “পার্বত্য চট্টগ্রাম ছাত্র যুব সংহতি সংঘ’ নামে এসব দালাল বিরোধী শ্লোগান সম্বলিত হাতে লেখা পোস্টারগুলো লাগানো হয়। এসব পোস্টারে বাংলা, মারমা, চাকমা ও ত্রিপুরা ভাষায় দালাল বিরোধী বিভিন্ন শ্লোগান লেখা ছিল।



সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।







0/Post a Comment/Comments