""

নান্যাচরের বগাছড়িতে সেটলার কর্তৃক এক পাহাড়ি যুবক খুন!

বগাছড়িতে সেটলার বাঙালি কর্তৃক খুন হওয়া জিকন চাকমা। ছবিগুলো ফেসবুক থেকে সংগৃহিত।  

নান্যাচর প্রতিনিধি, সিএইচটি নিউজ
শুক্রবার, ১৫ মার্চ ২০২৪

রাঙামাটির নান্যাচর উপজেলার বগাছড়িতে সেটলার বাঙালি কর্তৃক এক পাহাড়ি যুবক খুন হয়েছেন।  

নিহত যুবকের নাম জিকন চাকমা (২৫) পিতা- নিরঞ্জন চাকমা, গ্রাম- ব্যাঙমারা হলা, ৭ নং ওয়ার্ড, ২ নং নান্যাচর ইউনিয়ন। তিনি পেশায় মোটর সাইকেল চালক।

ঘটনার বিবরণে জানা যায়, গতকাল বৃহস্পতিবার (১৪ মার্চ ২০২৪) সরিদাশ পাড়া যুব স্পোটিং ক্লাবের আয়োজিত ফুটবল খেলা দেখার পর জিকন চাকমা নিজের ভাড়ায় চালিত মোটর সাইকেল যোগে বাড়ি ফিরছিলেন। 

বিকাল সাড়ে ৪টার সময় তিনি (জিকন) বগাছড়ি জামে মসজিদ এলাকায় পৌঁছলে সেখানে আগে থেকে ওঁৎ পেতে থাকা মো. আলমগীর (২৮) পিতা মোশারেফ, সাং- বগাছড়ি; মো. হোইদুল ড্রাইভার (২৫), পিতা- মৃত শহিদ, সাং- বগাছড়ি; মো. কবির, পিতা- রশিদ, সাং-বগাছড়ি, মো.রমজান (২২). পিতা- মো. রব, সাং বগাছড়ি; মো. ইব্রাহীম (৫২), পিতা- মৃত মো. ইসমাইল, সাং- ঘিলাছড়ি বাজার ও মো. সুরুজ জামাল (৪২), পিতা- মৃত মো. রুফিকুল ইসলাম, সাং- ঘিলাছড়ি বাজার জিকনের মোটর সাইকেল গতিরোধ করেন।

এক পর্ষায়ে উক্ত সেটলার বাঙালিরা চেড়াই করা কাঠ দিয়ে জিকনকে আঘাত করতে থাকে। পরে মৃত্যু নিশ্চিত করার জন্য বগলের নিচে দেশীয় তৈরি ধারালো চাকু দিয়ে আঘাত করলে জিকন চাকমা মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় সেটলাররা জিকন চাকমার কাছে থাকা দশ হাজার টাকা লুটে নিয়ে পালিয়ে যায়।  

পরে স্থানীয় লোকজন মুমূর্ষু অবস্থায় জিকন চাকমাকে উদ্ধার করে নান্যাচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিসক রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। কিন্তু রাঙামাটিতে নেয়ার পথে জিকন চাকমার মৃত্যু হয়।

এ বিষয়ে নান্যাচর সদর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মেম্বার সঞ্জয় বিকাশ চাকমার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি ও সুষ্ঠু বিচার চাই।

উক্ত ঘটনায় নান্যাচর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।



সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।







0/Post a Comment/Comments