""

ভাইবোনছড়ায় মুখোশ কর্তৃক এক মেম্বারকে অপহরণের চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ, অবরোধ


খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটি নিউজ
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়ায় সেনা মদদপুষ্ট নব্যমুখোশ সন্ত্রাসী কর্তৃক ইউপি সদস্য মংসানু মারমাকে অপহরণের চেষ্টার প্রতিবাদে স্থানীয় জনতা বিক্ষোভ ও খাগড়াছড়ি-পানছড়ি সড়ক অবরোধ করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সোমবার (১৫ এপ্রিল ২০২৪) দিবাগত রাত সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে রমেল চাকমার নেতৃত্বে ৫ জন সেনা মদদপুষ্ট নব্যমুখোশ সন্ত্রাসী ভাইবোন ছড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার মংসানু মারমাকে তার নিজ বাড়ি থেকে অপহরণের চেষ্টা চালায়। সন্ত্রাসীরা তার বাড়ির ৩টি দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে তাকে অপহরণ করে নিয়ে যাওয়ার চেষ্টা করলে খবর পেয়ে স্থানীয় মারমা গ্রামবাসীরা সন্ত্রাসীদের ধাওয়া করে তাড়িয়ে দেয়।

উক্ত ঘটনার প্রতিবাদে আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ১১টার দিকে ভাইবোনছড়ার মারমা সম্প্রদায়ের লোকজনসহ স্থানীয় বিক্ষুব্ধ জনতা ভাইবোনছড়া বাজারে লাঠিসোটাসহকারে বিক্ষোভ শুরু করে। তারা মিছিল নিয়ে দেওয়ানপাড়ায় মুখোশদের আস্তানা ঘেরাও করার জন্য অগ্রসর হলে ভাইবোনছড়া পুলিশ ফাঁড়ি এলাকায় পুলিশ তাদের বাধা দেয়। পরে তারা বাজারে অবস্থান করে বিক্ষোভ চালিয়ে যায় এবং খাগড়াছড়ি – পানছড়ি সড়ক অবরোধ করে। ফলে সড়কে গাড়ি চলাচল বন্ধ রয়েছে।


আরো জানা গেছে, এর আগে গত ১১ এপ্রিল ভাইবোনছড়া বাজারে টোল আদায়ের ঘটনাকে কেন্দ্র করে মংসানু মারমার নিয়োগ করা ২ জন টোল আদায়কারীকে মুখোশরা অপহরণের চেষ্টা চালায়। সেদিনও স্থানীয় জনতা মুখোশদের প্রতিরোধ করে। এর জের ধরেই গতকাল রাতে মুখোশরা মংসানু মারমাকে অপহরণের চেষ্টা চালিয়েছে। 

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত মুখোশরা স্থানীয় মারমা সম্প্রদায়ের প্রতিনিধি ও বাজার কমিটির প্রতিনিধিদের সাথে বিষয়টি সমাধানের চেষ্টা করছে। এতে সেনাবাহিনী ও পুলিশও উপস্থিত রয়েছে।

তবে এখনো পর্যন্ত জনগণ খাগড়াছড়ি-পানছড়ি সড়কটি অবরোধ রেখেছে বলে জানা গেছে।



সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।






0/Post a Comment/Comments