""

মানিকছড়িতে নব্যমুখোশ সন্ত্রাসীদের সশস্ত্র তৎপরতা, ডাকাতি-ছিনতাইয়ে অতিষ্ঠ জনগণ


মানিকছড়ি প্রতিনিধি, সিএইচটি নিউজ
মঙ্গলবার, ২ এপ্রিল ২০২৪

খাগড়াছড়ির মানিকছড়িতে সেনাবাহিনীর মদদপুষ্ট ঠ্যাঙাড়ে ‘নব্যমুখোশ’ সন্ত্রাসীদের সশস্ত্র তৎপরতা, ডাকাতি-ছিনতাইয়ে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকার পাহাড়ি-বাঙালি জনগণ।

জানা গেছে, সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে মানিকছড়ি উপজেলা সদর, লক্ষ্মীছড়ি উপজেলা সদর ও মানিকছড়ি সীমান্তবর্তী ফটিকছড়ি উপজেলাধীন বটতলী নামক বাঙালি অধ্যুষিত এলাকায় অবস্থান নিয়ে সেনাবাহিনীর তত্ত্বাবধানে এলাকায় নানা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। সন্ত্রাসীদের মধ্যে কয়েকজজন বাঙালিও যুক্ত রয়েছে।

আজ মঙ্গলবার (২ এপ্রিল ২০২৪) সকাল ১০টার দিকে রবিন চাকমা ও রমজান আলীর নেতৃত্বে ৮ জনের একদল সশস্ত্র নব্যমুখোশ সন্ত্রাসী মানিকছড়ি উপজেলা সদর থেকে সিএনজি (অটোরিক্সা) ও মোটর সাইকেলযোগে তিনটহরী ইউনিয়নের ভোলাছোলা পাড়ায় গিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়।

এরপর সেখান থেকে ফিরে যাওয়ার পথে দুপুর ১২টার সময় কুমারী পাড়ায় সন্ত্রাসীরা মো. আমজাদ ও মো. মতিন নামে দুই ব্যক্তিকে মারধর করে। মুখোশ সন্ত্রাসীরা মো. আমজাদের কাছ থেকে টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে বটতলী পাড়ার দিকে চলে যায়।

পরে এ ঘটনাটি জানাজানি হলে তিনটহর‌ী ইউনিয়নের বাঙালিরা ক্ষুব্ধ হয়ে ৩৪/৩৫টি মোটর সাইকেলযোগে মুখোশদের খুঁজতে বটতলী এলাকার দিকে যায় বলে খবর পাওয়া গেছে। তবে শেষ পর্যন্ত কী হয়েছে তা আর বিস্তারিত জানা যায়নি।

উল্লেখ্য, এর আগে গত ১৭ মার্চ দপুরে মুখোশ সন্ত্রাসীরা মানিকছড়ি – লক্ষ্মীছড়ি সড়কের রাঙাপানি আদর্শগ্রাম নামক স্থানে হলুদ ব্যবসায়ীদের ওপর ডাকাতি করে। এ ঘটনায় গত ২০ মার্চ ব্যবসায়ী ও স্থানীয় বাঙালিরা মুখোশদের বিরুদ্ধে নোয়াবাজার আর্মি ক্যাম্পে অভিযোগ দেয় বলে জানা গেছে।

তবে খোঁজ নিয়ে জানা যায় যে, উক্ত নোয়াবাজার আর্মি ক্যাম্প থেকেই মূলত নব্যমুখোশ সন্ত্রাসীদের প্রয়োজনীয় নিরাপত্তা ও সহযোগিতা প্রদান করা হয়ে থাকে। এটি লক্ষ্মীছড়ি সেনা জোনের অধীন একটি ক্যাম্প।



সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।







0/Post a Comment/Comments