""

বান্দরবানে যৌথ অভিযানের নামে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে দীঘিনালায় বিক্ষোভ


দীঘিনালা প্রতিনিধি, সিএইচটি নিউজ
রবিবার, ২১ এপ্রিল ২০২৪

বান্দরবানে কেএনএফের বিরুদ্ধে যৌথ অভিযানের নামে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে এবং নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়ের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার ও আটককৃতদের নিঃশর্ত মুক্তির দাবিতে দীঘিনালায় তিন সংগঠন বিক্ষোভ প্রদর্শন করেছে।

আজ রবিবার (২১ এপ্রিল ২০২৪) সকাল সাড়ে ১০টায় দীঘিনালা উপজেলার উদোলবাগান এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি আনন্দ বাজারে গিয়ে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে জুনেল চাকমা'র সঞ্চালনায় ও গণতান্ত্রিক যুব ফোরাামের দীঘিনালা উপজেলা সভাপতি গৌতম চাকমার সভঅপতিত্বে বক্তব্য রাখেন পিসিপির দীঘিনালা থানা শাখার সহ-সাধারণ সম্পাদক সঞ্চয় চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের দীঘিনালা থানা শাখার সাংগঠনিক সম্পাদক নিজেনি চাকমা ও ইউপিডিএফ সংগঠক রিটেন চাকমা।


বক্তারা বলেন, বান্দরবানের রুমা ও থানচিতে নাটকীয় ব্যাংক ডাকাতির ঘটনার পর কেএনএফের বিরুদ্ধে যৌথ অভিযানের নামে রাষ্ট্রীয় বাহিনী কর্তৃক বম জাতিসত্তার সাধারণ নারী-পুরুষ, শিক্ষার্থীকে গণহারে গ্রেফতার, হয়রানি ও ৫ কেজির অধিক চাল ক্রয়সহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ চরম মানবাধিকার লঙ্ঘন। সরকার ও প্রশাসনকে অবিলম্বে এই গণগ্রেফতার ও হয়রানি বন্ধ করতে হবে।

এ সময় বক্তারা যৌথ অভিযানের নামে আটককৃতদের নিঃশর্তে মুক্তি দেয়ার দাবি জানান।



সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।







0/Post a Comment/Comments