""

মাটিরাঙ্গার তবলছড়িতে বান্দরবানে গণগ্রেফতারের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ


মাটিরাঙ্গা প্রতিনিধি, সিএইচটি নিউজ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

বান্দরবানে যৌথ অভিযানের নামে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে এবং গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবিতে মাটিরাঙ্গার তবলছড়ি এলাকায় বিক্ষোভ সমাাবেশ করেছে গণতান্ত্রিক যুব ফোরাম।

আজ বুধবার (২৪ এপ্রিল ২০২৪) সকাল ১০টায় বড়গ্রাম পাড়া হতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয় । মিছিলটি বড় পাড়া রাস্তার গিয়ে স্থানীয় দোকানের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামের মাটিরাঙ্গা উপজেলা শাখার সাধারণ সম্পাদক রনি ত্রিপুরা, ইউপিডিএফের গোমতি ইউনিটে সমন্বয়ক সুইমং মারমা, সংগঠক পিবির চাকমা ও হলং ত্রিপুরা।

বক্তারা বান্দরবানে বম জাতিসত্তার জনগণের ওপর গণগ্রেফতারের নিন্দা জানিয়ে বলেন, বান্দরবানে রাষ্ট্রীয় যৌথবাহিনী অভিযানের নামে বম জাতিসত্তার নারী-পুরুষ, শিশু, বৃদ্ধ নির্বিশেষে গ্রেফতার, গুলিবর্ষণ, হত্যা ও হয়রানি করছে। গর্ভবতী নারী, দুগ্ধপোষ্য শিশুসহ নাবালক শিশুদেরকেও জেলে পাঠানো হচ্ছে। জনগণের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়ের ওপর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। রাষ্ট্রীয় বাহিনীর এই অন্যায়-অবিচারের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে।


তারা আরো বলেন, রুমা ও থানচিতে যে নাটকীয় ব্যাংক ডাকাতির ঘটনা তার সুষ্ঠু তদন্ত করে যা প্রকৃত অর্থে এ ঘটনায় যারা জড়িত তাদেরকে গ্রেফতার করতে হবে। কিন্তু তা না করে নিরপরাধ বমদের এমনকি ত্রিপুরাদেরও গ্রেফতার করে কেএনএফ বানানো হচ্ছে। যা দুরভিন্ধি ছাড়া কিছুই নয়।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে গ্রেফতারকৃতদেরকে নিঃশর্ত মুক্তি, যৌথ অভিযানের নামে গণগ্রেফতার, নিপীড়ন-নির্যাতন, হয়রানি বন্ধ করা এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়ের ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেয়ার দাবি জানান।



সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।







0/Post a Comment/Comments