""

ইউপিডিএফ নেতা মাইকেল চাকমাকে রাষ্ট্রীয় সংস্থা কর্তৃক তুলে নেয়ার অভিযোগ


ঢাকা প্রতিনিধি : ইউপিডিএফ-এর অন্যতম সংগঠক ও শ্রমজীবী ফ্রন্ট(ইউডব্লিউডিএফ)-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইকেল চাকমাকে রাষ্ট্রীয় বিশেষ সংস্থা কর্তৃক তুলে নেয়ার অভিযোগ করেছেন গণতান্ত্রিক যুব ফোরাম, শ্রমজীবী ফ্রন্ট, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন-এর নেতৃবৃন্দ।

আজ সোমবার (১৫ এপ্রিল ২০১৯) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা, শ্রমজীবী ফ্রন্ট(ইউডব্লিউডিএফ)-এর সভাপতি সচিব চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিপুল চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা এ অভিযোগ করেন। নেতৃবৃন্দ অবিলম্বে মাইকেল চাকমাকে উদ্ধারের দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, পাহাড়িদের ঐতিহ্যবাহী উসব বৈসাবি (বৈসুক-সাংগ্রাই-বিঝু) ও রানা প্লাজা ধ্বংসযজ্ঞের বার্ষিকী উপলক্ষে কর্মসূচি গ্রহণের জন্য মাইকেল চাকমা নারায়ণগঞ্জের শ্রমিক এলাকায় সাংগঠনিক সফরে যান। কাঁচপুর এলাকায় সাংগঠনিক কাজ শেষে তিনি গত ৯ এপ্রিল বিকালে ঢাকায় কর্মসূচি বাস্তবায়ন পর্যালোচনা সভায় যোগদানের উদ্দেশ্যে রওনা হলে ওঁ পেতে থাকা একটি শক্তিশালী রাষ্ট্রীয় সংস্থা তাকে অজ্ঞাত স্থানে তুলে নিয়ে যায়। এরপর থেকে তার কোন হদিস পাওয়া যাচ্ছে না। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে। তাকে নিয়ে তার পরিবার ও সংগঠনের নেতা-কর্মীরা গভীর উদ্বেগ ও উকণ্ঠার মধ্যে রয়েছেন।

পার্বত্য চট্টগ্রাম ও দেশের নিপীড়িত-নির্যাতিত ও শ্রমজীবী মানুষের ন্যায়সঙ্গত আন্দোলনকে ধ্বংস করে দেয়ার রাষ্ট্রীয় পরিকল্পনার অংশ হিসেবেই আন্দোলনের অন্যতম সংগঠক মাইকেল চাকমাকে তুলে নেওয়া হয়েছে বলে নেতৃবৃন্দ অভিযোগ করেন।

বিবৃতিতে চার সংগঠনের নেতৃবৃন্দ সরকার এ ঘটনার দায় কিছুতেই এড়াতে পারে না বলে স্পষ্ট জানিয়ে দেন এবং অপহৃত মাইকেল চাকমার কোন কিছু হলে সরকারকে দায়-দায়িত্ব বহন করতে হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন।

নেতৃবৃন্দ অবিলম্বে মাইকেল চাকমাকে উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানিয়েছেন।

গণতান্ত্রিক যুব ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক বরুণ চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞিিপ্ততে এ তথ্য জানানো হয়েছে।
--------------





1/Post a Comment/Comments

Alvi Rahman বলেছেন…
সাংগঠনিক কাজ শেষে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার পর থেকেই ইউপিডিএফের অন্যতম সংগঠক মাইকেল চাকমা ‘নিখোঁজ’ রয়েছেন। এরপর থেকে তার কোনো ‘হদিস পাওয়া যাচ্ছে না’। ইউপিডিএফ সমর্থিত চার সংগঠন মাইকেল চাকমাকে অপহরণ করেছে বলে অভিযোগ পাওয়া যায়। তথ্যসূত্র: যুগান্তর ### আর আপনারা বলছেন,মাইকেল চাকমাকে রাষ্ট্রীয় সংস্থা কর্তৃক তুলে নিয়ে গেছে!!! নিজেরা নিজেরা কামড়া কামড়ী করেন আর মিথ্যা অপ্প্রচার করেন প্রশাসনের নামে??? কি হাইস্যকর ব্যাপার। দালালী বন্ধ করুন....