""

সাজেকে সুমন চাকমা হত্যা সম্পর্কে আইএসপিআর- এর বক্তব্য প্রত্যাখ্যান করেছে ৫ সংগঠন


রাঙামাটি প্রতিনিধি, সিএইচটি নিউজ 
।। গতকাল শুক্রবার (২৩ আগস্ট ২০১৯) রাঙ্গামাটির সাজেকে সুমন চাকমা নামে ইউপিডিএফের সাবেক এক কর্মীকে হত্যার ঘটনা সম্পর্কে দেয়া সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের ( আইএসপিআর) বক্তব্যকে প্রত্যাখ্যান করেছে পাঁচ পাহাড়ি সংগঠন।

আজ শানিবার (২৪ আগস্ট) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিপুল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অংগ্য মার্মা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরুপা চাকমা, ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্টের সভাপতি সচিব চাকমা ও সাজেক ভূমি রক্ষা কমিটির সাধারণ সম্পাদক উদয়ন চাকমা আইএসপিআরের বক্তব্যকে অসত্য, বানোয়াট ও প্রকৃত ঘটনাকে ধামাচাপা দেয়ার অপচেষ্টা বলে মন্তব্য করে অবিলম্বে সুমন চাকমা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

বিবৃতিতে তারা জোর দিয়ে বলেন সন্ত্রাসীদের সাথে গোলাগুলিতে সুমন চাকমা নিহত হয়েছেন বলে আইএসপিআর যে ব্যাখ্যা দিয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও সাজানো, বস্তুতঃ সাজেকে গতকাল সন্ত্রাসী কিংবা অন্য কোন পক্ষের সাথে সেনাবাহিনীর গোলাগুলির ঘটনা ঘটেনি। সুমন চাকমার নিহত হওয়ার ঘটনাকে ঠান্ডা মাথায় পূর্বপরিকল্পিত হত্যাকান্ড অভিহিত করে নেতৃবৃন্দ বলেন, তাকে বাঘাইহাট-রুইলুই সড়কের পাশে অবস্থিত লাদুমনি বাজারের একটি দোকান থেকে তুলে নিয়ে গুলি করে হত্যা করা হয়। তার আগে তার মাথায় ও শরীরে বন্দুকের বাত দিয়ে আঘাত করে মারাত্মকভাবে জখম করা হয়।

পাঁচ সংগঠনের নেতারা ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত এবং পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধের দাবি জানান





1/Post a Comment/Comments

Unknown বলেছেন…
gaja kaye comment koreco nke pagul paisoj hangkirpola akta pistul pasta goli niya joddo korte asbe nke masotmaner dol