Wednesday, March 10, 2021

সাজেকের মাজলংয়ে ছাত্র-যুব সম্মেলন

সাজেক প্রতিনিধি, সিএইচটি নিউজ
বুধবার, ১০ মার্চ ২০২১


‘জাতির দুর্দিনে যে তরুণ নিষ্কর্মা হয়ে বসে থাকে সে তরুণ নয়, আসুন অস্তিত্ব রক্ষার মূলমন্ত্র পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার আন্দোলনে ঝাঁপিয়ে পড়ি’ এই শ্লোগানে রাঙামাটির সাজেক ইউনিয়নের মাজলংয়ে ছাত্র-যুব সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১০ মার্চ ২০২১) ইউপিডিএফ এই সম্মেলনের আয়োজন করে।

সম্মেলনে এলাকার যুবক-যুবতী ও ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।

সম্মেলনে ইউপিডিএফ’র সাজেক ইউনিটের সমন্বয়ক অডিট চাকমার সভাপতিত্বে ও সংগঠক বোধিক চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, বাঘাইছড়ি উপজেলা সভাপতি রত্ন জ্যোতি চাকমা, সাজেক শাখার সভাপতি কালো বরণ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের সাজেক শাখার সভাপতি রূপায়ন চাকমা প্রমুখ।


বক্তারা ছাত্র-যুব সমাজকে পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামে আজ ভূমি বেদখল, নারী নির্যাতন, অন্যায়ভাবে ধরপাকড়, হয়রানিসহ নানা উ
পীড়ন জারি রেখেছে শাসকগোষ্ঠী। এর থেকে মুক্তি পেতে হলে পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠা করতে হবে। এর জন্য আন্দোলন ছাড়া কোন গতি নেই। আন্দোলনের মাধ্যমেই অধিকার অর্জন করতে হবে।

বক্তারা রুইলুই পর্যটন এলাকা থেকে ত্রিপুরা গ্রামবাসীদের উচ্ছেদের পাঁয়তারা, সীমান্ত সড়ক নির্মাণের নামে পাহাড়িদের বসতভিটা থেকে উচ্ছেদ, তাদের ভূ-সম্পত্তির ক্ষতিসাধন করার অভিযোগ করেন। তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে এখন উন্নয়নের নামে চলছে পাহাড়িদের ধ্বংস করার নীলনক্সা। এর বিরুদ্ধে ছাত্র যুবকদের রুখে দাঁড়াতে হবে।

সম্মেলনে উপস্থিত সকলে মুষ্ঠিবদ্ধ হাত উচিয়ে লড়াইয়ের শপথ গ্রহণ করেন।

No comments: