Wednesday, June 09, 2021

বাঘাইছড়িতে বিজিবি’র টার্গেট শুটিংকালে গুলিতে এক গ্রামবাসী আহত

আহত অমর জীবন চাকমা

বাঘাইছড়ি ।। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইছড়ি ইউনিয়নের জীবতলী শনখালা আদাম নামক গ্রামে বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ)-এর টার্গেট শুটিংকালে বেপরোয়া গুলিতে এক পাহাড়ি গ্রামবাসী আহত হয়েছেন।

আজ বুধবার (৯ জুন ২০২১) দুপুরে এই ঘটনা ঘটেছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

আহত ব্যক্তির নাম অমর জীবন চাকমা (৪১), পিতা-ভৃগুধর চাকমা, গ্রাম-জীবতলী শনখলা আদাম, ১নং ওয়ার্ড, বাঘাইছড়ি ইউনিয়ন।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ দুপুর আনুমানিক ১২:৫০ টার দিকে বাঘাইছড়ির ২৭ বিজিবি মারিশ্যা জোনের একদল সদস্য জোন এলাকা থেকে পূর্বদিকে লক্ষ্য করে টার্গেট শুটিং করছিল। এক পর্যায়ে বিজিবি সদস্যদের বেপরোয়াভাবে ছোঁড়া গুলি অমর জীবন চাকমার বাড়িতে গিয়ে পড়ে এবং তাঁর বাম পায়ের হাঁটুর নীচের অংশে একটি গুলি বিদ্ধ হলে তিনি আহত হন। এসময় অমর জীবন চাকমা নিজের বাড়িতেই অবস্থান করছিলেন।

এরপর আহত অমর জীবন চাকমার পরিবারের পক্ষ থেকে বিষয়টি বিজিবি জোনে জানানো হয় এবং আহত ব্যক্তির দ্রুত চিকিৎসার ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

বিজিবি কর্তৃপক্ষ প্রথমে আহত ব্যক্তির চিকিৎসা দিতে অস্বীকার করে এবং বিষয়টি তারা তদন্ত করবে বলে জানায়।

পরে বাঘাইছড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য টুকুমনি চাকমাসহ কয়েকজন গ্রামের মুরুব্বি বিজিবি জোনে গিয়ে জোন কর্তৃপক্ষকে আহত ব্যক্তির দ্রুত চিকিৎসার দাবি জানানোর পর বিজিবি কর্তৃপক্ষ আহত ব্যক্তিকে জোনে তাদের হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করে এবং বিদ্ধ হওয়া গুলিটি বের করে দেয় বলে জানা গেছে।

এরপর বিজিবি জোন হাসপাতাল থেকে আহত অমর জীবন চাকমাকে বাড়িতে নিয়ে আসার সময় বিজিবি কর্তৃপক্ষ তাঁর পকেট খরচ ও যাতায়াত বাবদ ১২০০ টাকা প্রদান করে বলে জানা গেছে।

No comments: