Monday, November 22, 2021

ইউপিডিএফের ধানকাটা সহায়তা কর্মসূচিকে ঘিরে সেনা হয়রানির অভিযোগ


গুইমারা প্রতিনিধি 
।। খাগড়াছড়ির গুইমারা ও মাটিরাঙ্গায় কয়েকটি স্থানে ইউপিডিএফের স্থানীয় ইউনিটের উদ্যোগে স্বেচ্ছাশ্রমে কৃষকদের ধান কাটায় সহায়তা কর্মসূচিকে ঘিরে এলাকায় সেনা তৎপরতা বৃদ্ধি ও জিজ্ঞাসাবাদের নামে জনগণকে হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

উল্লেখ্য, গতকাল রবিবার (২১ নভেম্বর ২০২১) ইউপিডিএফের গুইমারা ও মাটিরাঙ্গা ইউনিটের উদ্যোগে স্থানীয় কয়েকজন কৃষককে জমির পাকা ধান কাটায় সহায়তা প্রদান করা হয়।

ইউপিডিএফ’র এ কর্মসূচির খবর পেয়ে গতকাল রাতে গুইমারা সেনা রিজিয়ন থেকে জনৈক মেম্বারকে ফোন করে ইউপিডিএফ কার কার জমিতে ধান কেটেছে তা জানতে চাওয়া হয়।

অপরদিকে গতরাত থেকে গুইমারার দেওয়ান পাড়া, চেয়ারম্যান টিলা, জাপানটিলা এলাকায় সেনাবাহিনীর সদস্যরা তাদের মদদপুষ্ট সন্ত্রাসীদের সাথে নিয়ে অবস্থান করছে। তারা ইউপিডিএফের ধানকাটা কর্মসূচি সম্পর্কে জিজ্ঞাসাবাদ করে জনগণকে হয়রানি করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় এলাকার একাধিক মুরুব্বী ক্ষোভ প্রকাশ করে বলেন, ইউপিডিএফ কৃষককের ধানকাটায় সহযোগিতা করে তো খারাপ কোন কাজ করেনি, এটাতো তাদের একটি ভালো উদ্যোগ। ইউপিডিএফের সহযোগিতার ফলে গরীব কৃষকরা অনেক খরচ থেকে বেঁচে গেছে। একটি ভালো উদ্যোগকে নিয়ে সেনাবাহিনীর কেন এত মাতামাতি তা তো আমাদের বোধগম্য নয়।

তারা অহেতুক জনগণকে হয়রানি করা থেকে বিরত থাকার জন্য সেনাবাহিনীর প্রতি আহ্বান জানান।

No comments: