Saturday, January 08, 2022

ইউপিডিএফ’র রাঙামাটি সদর উপজেলা ইউনিটের উদ্যোগে কম্বল বিতরণ

 

রাঙামাটি প্রতিনিধি ।। ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর রাঙামাটি সদর উপজেলা ইউনিটের উদ্যোগে তিন শতাধিক গরীব-অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা জয়েছে। আজ শনিবার (৮ জানুয়ারি ২০২২) সকাল ১০টায় এই কম্বল বিতরণ করা হয়।

“সুখে-দুঃখে সংগ্রামে জনগণের সাথে ইউপিডিএফ, পার্টি ও জনগণ একমন একপ্রাণ হয়ে কাজ করলে অসম্ভবকে সম্ভব করা যায়” এই স্লোগানে আয়োজিত কম্বল বিতরণ অনুষ্ঠানে ইউপিডিএফ সদস্য রনেল চাকমার সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন রাঙামাটি সদর উপজেলা ইউনিটের সংগঠক জয়েন চাকমা ও পিসিপির রাঙামাটি জেলা সভাপতি নিকন চাকমা।ত, শোষিত-বঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে পার্টি কাজ করে যাচ্ছে। প্রকৃত জনগণের পার্টি হিসেবে ইউপিডিএফ সর্বদা জনগণের সুখ-দুঃখে পাশে রয়েছে। প্রতি বছর পার্টি অসহায়-গরীব জনগণকে ন্যুনতম সহযেীতা প্রদানে এগিয়ে আসে। তারই অংশ হিসেবে আজকে এই কম্বল বিতরণ কর্মসূচি।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে বর্তমান পরিস্থিতি খুবই নাজুক। একদিকে সরকার রাষ্টীয় বাহিনীকে ব্যবহার করে দমন-পীড়ন চালাচ্ছে, অপরদিকে একটি সন্ত্রাসী গোষ্ঠীকে মদদ দিয়ে অরাজকতা জিইয়ে রেখেছে। এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য পার্টি ও জনগণেকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে।

পিসিপি জেলা সভাপতি নিকন চাকমা বলেন, জনগণের প্রয়োজনে পার্টি প্রতিষ্ঠিত হয়েছে। পৃথিবীর বিভিন্ন বিপ্লবের সফল ইতিহাস প্রমাণ করে যে জনগোষ্ঠী ঐক্যবদ্ধ ছিল তাদের বিজয় হয়েছে। আর যারা ঐক্যবদ্ধ থাকতে পারেনি তাদের অস্তিত্ব ধংস হয়েছে। কাজেই অধিকার আদায় করতে হলে আমাদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রামে ঝাপিয়ে পড়তে হবে।

---

No comments: