""

রাঙামাটির কাউখালীতে এক ইউপিডিএফ সদস্যকে আটক

কাউখালী প্রতিনিধি, সিএইচটি নিউজ

শনিবার, ২ জুলাই ২০২২

আটক চাইচিউ মারমা

রাঙামাটির কাউখালী উপজেলার কলম ইউনিয়নের মাগ্যামাছড়া গ্রাম থেকে সেনাবাহিনী কর্তৃক চাইসিউ মার্মা (৩০) নামে ইউপিডিএফ’র এক সদস্যকে আটক করা হয়েছে। আটকের পর তাকে থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।

গতকাল শুক্রবার (১ জুলাই ২০২২) দুপুরে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

আটক চাইচিউ মারমা মাগ্যামাছড়া গ্রামের উসাথোয়াই মারমার ছেলে। তিনি ডাবুয়া এলাকায় ইউপিডিএফের সাংগঠনিক কাজে নিযুক্ত ছিলেন।

জানা যায়, গতকাল গ্রামের একটি ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য চাইচিউ মারমা বাড়িতে যান। দুপুরে একদল সেনা সদস্য এসে তার বাড়ি ঘেরাও করে তল্লাশি চালিয়ে তাকে আটক করে নিয়ে যায়।

এ বিষয়ে তার স্ত্রী মিনু প্রু মারমা বলেন, “গতকাল দুপুরে একদল সেনা সদস্য এসে বাড়ি তল্লাশি করে আমার স্বামীকে আটক করে নিয়ে গেছে। তারা আমার শ্বশুরের সাথে খারাপ ব্যবহার করেছে। স্বামী এবং শ্বশুর উভয়কেই মারধর করেছে। এ সময় তারা আমাকে আমার স্বামীর অস্ত্র দেখিয়ে দেওয়ার কথা বলে এক লক্ষ টাকার প্রস্তাব দেয়। আমি তাদের বলেছি, আমার স্বামীর কোন অস্ত্র নেই। তার যদি অস্ত্র থাকতো তাহলে আমিই তাকে আপনাদের কাছে নিয়ে আসতাম”।

সেনা সদস্যরা তাদের বাড়িতে আলমারি খুলে ব্রাকের সঞ্চয়ের ৮,০০০/-(আট হাজার টাকা) নিয়ে যায় বলে তিনি অভিযোগ করেন। 

এছাড়া সেনা সদস্যরা চাইচিউ মারমার কাছে থাকা ১৫ হাজার টাকাও ছিনিয়ে নেয় বলে অভিযোগ পাওয়া গেছে।

আটকের পর চাইচিউ মারমাকে ‘চাঁদা আদায়ের রশিদ বই’ গুজে দিয়ে কাউখালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।

 






0/Post a Comment/Comments