""

চবিতে ভর্তিচ্ছু জুম্ম শিক্ষার্থীদের গেট টুগেদার

২০২৩-২৪ শিক্ষাবর্ষে চবিতে ভর্তিচ্ছু জুম্ম শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে গেট টুগেদার আয়োজন করে চবি জুম্ম শিক্ষার্থী পরিবার।

চবি প্রতিনিধি, সিএইচটি নিউজ
শুক্রবার, ৮ মার্চ ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু জুম্ম শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে গেট টুগেদার অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (৮ মার্চ ২০২৪) বিকাল ৫টায় চবির কেন্দ্রীয় লাইব্রেরি প্রাঙ্গনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জুম্ম শিক্ষার্থী পরিবার এই গেট টুগেদারের আয়োজন করে।

জুম্ম শিক্ষার্থী পরিবার হচ্ছে পার্বত্য চট্টগ্রাম থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত জুম্ম শিক্ষার্থীদের একটি সামাজিক সংগঠন।

ভর্তি সহায়ক কমিটি'২৪-এর আহ্বায়ক সুমেন্টু চাকমার সভাপতিত্বে ও সদস্য সচিব মিশন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন নৃবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ও হিল কালচারাল ফোরামের সভাপতি প্যাশন চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের চবি শাখার সভাপতি রোনাল চাকমা। এছাড়াও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সৌম্য চাকমা, অর্পন চাকমা উপস্থিত ছিলেন।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন অরিয়ন চাকমা, এরিনা চাকমা এবং তনয়া চাকমা।

সুমেন্টু চাকমা বলেন, ভর্তি পরীক্ষার্থীদের সার্বক্ষণিক সহযোগিতা প্রদানের জন্য চবি জুম্ম শিক্ষার্থী পরিবারের ‘চবি ভর্তি সহায়ক কমিটি'২৪ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসন, পরীক্ষার কেন্দ্রে নিয়ে যাওয়া আনা সহ ভর্তি প্রক্রিয়া সম্পন্ন পর্যন্ত কাজ করে যাচ্ছে। এছাড়াও চবি জুম্ম শিক্ষার্থী পরিবার প্রতি বছর ভর্তি কোচিং প্রোগ্রাম, উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার, দুর্গম অঞ্চলগুলোতে শিক্ষা ক্যাম্পেইন, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে থাকে।

উল্লেখ্য, গত ২ মার্চ থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ভর্তি পরীক্ষা উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত জুম্ম শিক্ষার্থীরা সার্বক্ষণিক সহযোগিতা দিয়ে যাচ্ছে।

চবি ভর্তি সহায়কগ কমিটির সদস্য সচিব মিশন চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।



সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।







0/Post a Comment/Comments