""

দীঘিনালা বৈ-সা-বি উপলক্ষে নদীতে ফুল অর্পণ ও বর্ণাঢ্য শোভাযাত্রা


দীঘিনালা প্রতিনিধি, সিএইচটি নিউজ
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪

”আসুন, উসবে ঐক্যবদ্ধ হই, ঐতিহ্য ও অস্তিত্ব রক্ষার্থে সুদৃঢ় করি ভ্রাতৃত্বের বন্ধন” শ্লোগানে পাহাড়িদের ঐতিহ্যবাহী উসব বৈ-সা-বি (বৈসু, সাংগ্রাই, বিঝু...) উপলক্ষে খাগড়াছড়ির দীঘিনালায় মিইনী নদীতে ফুল অর্পণ ও বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়।

সবের সূচনার দিন আজ ১২ এপ্রিল ২০২৪, শুক্রবার সকাল ৭টায় শোভাযাত্রা সহকারে মিইনী নদীতে ফুল দিয়ে পুরাতন বছরকে বিদায় ও নতুন বছরের জন্য সুখ-শান্তি ও মঙ্গল কামনা করা হয়। এতে স্ব স্ব জাতীয় পোশাক পরে বাবুছড়া ইউপি চেয়ারম্যানি গগণ বিকাশ চাকমাসহ বিভিন্ন এলাকা থেকে কিশোর-কিশোরী, তরুণ-তরুণীসহ শত শত মানুষ অংশগ্রহণ করেন।

ছাত্র-যুব সমাজ ও যধা আদাম বৈ-সা-বি উদযাপন কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে।

ফুল অর্পণ শেষে বাবুছড়া ইউপি চেয়ারম্যান গগণ বিকাশ চাকমা সবাইকে ‘ফুল বিঝু’র শুভেচ্ছা জানিয়ে বলেন, আজকে আমরা নদীতে ফুল অর্পণ করে পুরাতন বছরকে বিদায় ও নতুন বছর যাতে সুখে-শান্তিতে থাকতে পারি, যাতে কোন আপদ-বিপদ না আসে তার জন্য প্রার্থনা করলাম।


ফুল অর্পণ অনুষ্ঠানের পর সকাল ১০টার দিকে বাবুছড়া ইউপির মুড়োপাড়া থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দীঘিনালা উপজেলা সদর এলাকা ঘুরে এসে পূনরায় মুড়োপাড়া এলাকায় এসে শেষ হয়।



সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।







0/Post a Comment/Comments