""

রুমায় সেনাবাহিনীর গুলিতে একজন নিহত


বান্দরবান প্রতিনিধি, সিএইচটি নিউজ
মঙ্গলবার, ৭ মে ২০২৪

বান্দরবানের রুমায় কেএনএফ বিরোধী যৌথ বাহিনীর অভিযানের সময় সেনাবাহিনীর গুলিতে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

আজ মঙ্গলবার (৭ মে ২০২৪) দুপুরে রুমা উপজেলার কেওক্রাডং পাহাড় সংলগ্ন দার্জিলিং পাড়া এলাকায় এ ঘটনা ঘটে বলে পুলিশ জানায়। তবে পুলিশ নিহত ব্যক্তিকে ‘কেএনএফ সদস্য’ বলে জানালেও তার নাম-পরিচয় জানাতে পারেনি।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, “রুমা উপজেলার দার্জিলিং পাড়ায় যৌথ বাহিনীর সঙ্গে কেএনএফ সদস্যদের ‘গোলাগুলির’ ঘটনা ঘটে। পরে সেখান থেকে এক কেএনএফ সদস্যের লাশ উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। তবে এখনও নিহতের নাম পরিচয় জানা যায়নি। ময়নাতদন্ত শেষে বিস্তারিত জানা যাবে”।

তিনি ঘটনাস্থল থেকে কয়েকটি “অস্ত্র ও গোলাবারুদ” উদ্ধারের তথ্যও জানিয়েছেন।

এদিকে, খোঁজ নিয়ে জানা গেছে, আজ সকালে সেনাবাহিনী দার্জিলিং পাড়া থেকে একটি বম পরিবারের সবাইকে ধরে নিয়ে যায়। সেখান থেকে কাউকে “গোলাগুলির” নাটক সাজিয়ে হত্যা করা হয়েছে কিনা তা নিয়ে অনেকে সন্দেহ প্রকাশ করেছেন।

এ বিষয়ে কেএনএফ তাদের পরিচালিত ফেসবুক পেজে নিহত ব্যক্তির নাম নিমুন বম (৪০) ও তিনি কেওক্রাডং পাহাড়ের দার্জিলিং পাড়ার একটি রিসোর্টের মালিক বলে জানিয়েছে। জুমঘরে সেনাবাহিনীর এলোপাতাড়ি গুলিতে তিনি নিহত হয়েছেন বলে তারা জানায়। তবে গ্রামবাসীদের বরাত দিয়ে তারা বলেছে, ‘জুমে যাবার সময় যৌথ বাহিনীর সদস্যরা তাকে গুলি করেছে’। আর নিহত ব্যক্তি কেএনএফের সদস্য নয় এবং সেখানে কেএনএফের সাথে সেনাবাহিনীর কোন যুদ্ধ বা গোলাগুলি হয়নি বলেও তারা নিশ্চিত করেছে।

অপরদিকে, গত ২ মে পাইক্ষ্যং পাড়া থেকে যে ২১ জন গ্রামবাসীকে আটক করে নিয়ে যাওয়া হয়েছিল তাদের বিষয়েও এখনো বিস্তারিত জানা যায়নি।

স্থানীয়দের ভাষ্যমতে, আটককৃতদের মধ্য থেকে সেদিন অন্তত ৫-৭ জনকে ঠাণ্ডামাথায় গুলি করে হত্যা করা হয়। ইতোমধ্যে সেখান থেকে একজনের লাশ উদ্ধারের তথ্য পাওয়া গেলেও বাকিদের ভাগ্যে কি ঘটেছে তা জানা সম্ভব হয়নি।

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনাকে কেন্দ্র করে সেনাবাহিনীর নেতৃত্বে রাষ্ট্রীয় যৌথ বাহিনী রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলায় কেএনএফের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে। এতে গণগ্রেফতার, হয়রানিসহ হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে।



সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।







0/Post a Comment/Comments