Tuesday, November 09, 2021

রাঙামাটির বালুখালীতে মারমাদের মহাশ্মশান বেদখলের প্রতিবাদে মানববন্ধন

সিএইচটি নিউজ ডটকম, রাঙামাটি।। রাঙামাটি সদর উপজেলার ৬নং বালুখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ডে মারমাদের মহাশ্মশান জোরপূর্বক বেদখলের প্রতিবাদে মানবন্ধন করেছেন এলাকাবাসী।

আজ মঙ্গলবার (৯ নভেম্বর ২০২১) সকালে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে তারা এই মানববন্ধন করেন।

বালুখালী এলাকার অংচাই কার্বারীর সভাপাতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মারমা সংস্কৃতি সংস্থা মাসস’র তথ্য ও প্রচার সম্পাদক হলা প্রু সাইন মারমা, দপ্তর সম্পাদক বুলিচাই মারমা, মারমা ষ্টুডেন্ট কাউন্সিলের সাবেক সভাপতি উসাইমং মারমা, বর্তমান সাধারণ সাধারন সম্পাদক কাজু কংচাই মারমা এবং সংহতি জানান ঘাতক দালাল নির্মুল কমিটির সাধারন সম্পাদক সৈকত রঞ্জন চৌধুরী।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ৪ নভেম্বর জনৈক ইসমাইল হোসেন মারমাদের আদিকাল থেকে ব্যবহৃত মহাশ্মশান দখলের জন্য ৬/৭জন নির্মাণ শ্রমিক নিয়ে জোর পুর্বক ঘেরাবেড়া বাঁশ ও টিন জড়ো করে, এলাকার লোকজন বাঁধা দিলে তাদের হুমকি ধমকি দেয়। বিষয়টি পুলিশকে জানালে কোতয়ালী থানার এসআই রমজান আলী সেখানে নির্মাণ কাজ বন্ধ রাখতে বলেন। কিন্তু অভিযুক্ত ব্যাক্তি প্রভাব খাটিয়ে মহাশ্মশানে মালামাল রেখে কাজ করছে এবং এলাকার লোকজনকে ভয় ভীতি প্রর্দশন করে যাচ্ছে।

বক্তারা অবিলম্বে বেদখলকারীদের হাত থেকে মহাশ্মশান রক্ষার দাবি জানান এবং অন্যথায় এ নিয়ে সেখানে সংঘাত সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন।

মানববন্ধন শেষে জেলা প্রশাসনের কাছে মহাশ্মশান উদ্ধারের দাবিতে স্বারকলিপি প্রদান করা হয়।

No comments: