""

খাগড়াছড়িতে চেঙ্গী নদী থেকে উদ্ধারকৃত লাশটি ইউপিডিএফ কর্মী সুনাম চাকমা’র

সুনাম চাকমা

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটি নিউজ

মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০২৪

খাগড়াছড়ি শহরের শান্তিনগর এলাকায় চেঙ্গী নদী থেকে ভাসমান অবস্থাায় উদ্ধারকৃত লাশটি ইউপিডিএফ কর্মী সুনাম চাকমার বলে জানা গেছে। তার স্ত্রী লাশটি সনাক্ত করেছেন।

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর ২০২৪) সকালে স্থানীয়রা ভাসমান অবস্থায় লাশটি দেখে পুলিশকে খবর দেন। পরে স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় পুলিশ লাশটি উদ্ধার করে।

পুলিশ চেঙ্গী নদী থেকে লাশটি উদ্ধার করে। ছবি: সংগৃহিত

খোঁজ নিয়ে জানা গেছে, সুনাম চাকমা গত রবিবার (৮ সেপ্টেম্বর) তার কর্মস্থল মহালছড়ি থেকে পেরাছড়া ইউনিয়নের ১নং প্রকল্প গ্রামের নিজ বাড়িতে যান ধর্মীয় অনুষ্ঠান (মঙ্গলসূত্র শ্রবণ) করার উদ্দেশ্যে।

তার স্ত্রীর ভাষ্য মতে, সেদিন (রবিবার) রাত আনুমানিক ৯টার সময় তার এক আত্মীয় মোবাইলে কল করে ‘মুখোশরা’ সুনামের বাড়ি আসার খবর জানতে পেরেছে জানিয়ে তাকে (সুনামকে) দ্রুত বাড়ি থেকে সরে যাওয়ার জন্য বলেন। তার স্ত্রীর কাছ থেকে সে খবর পেয়ে সুনাম চাকমা তাড়াতাড়ি বাড়ি থেকে বেরিয়ে যান। এরপর থেকে তিনি আর বাড়িতে ফিরে আসেননি। তার ব্যবহৃত মোবাইল নাম্বারও বন্ধ পাওয়া যায়। পরবর্তীতে তার স্ত্রী খোঁজ খবর নিতে থাকেন। কিন্তু কোন খোঁজ পাচ্ছিলেন না।

আজ সকালে খাগড়াছড়ি শহর এলাকায় চেঙ্গী নদী থেকে লাশ উদ্ধারের খবর পেয়ে বিকালে তার স্ত্রী ও আত্মীয়-স্বজনরা থানায় গিয়ে লাশটি সনাক্ত করেন। এর আগে পুলিশ লাশটি বেওয়ারিশ হিসেবে দাফনের জন্য প্রস্তুতি নেয়। পরে লাশ সনাক্ত হওয়ায় তা আর করা হয়নি।

জানা গেছে, লাশের মাথার পিছনে লাঠির আঘাত ও শরীরে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা তাকে হত্যার পর লাশটি চেঙ্গী নদীতে ভাসিয়ে দিয়েছে।

কে বা কারা এ হত্যাকাণ্ডটি ঘটিয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

নিহত সুনাম চাকমার মূল বাড়ি মহালছড়ির মাইছড়ি ইউনিয়নের পূর্ব মানিকছড়ি গ্রামে। বর্তমানে তিনি খাগড়াছড়ি সদর উপজেলার পেরাছড়া ইউনিয়নের ১নং প্রকল্প গ্রামে স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করছেন। তার পিতার নাম প্রভাত চন্দ্র চাকমা।

এদিকে, হাসপাতালে ময়নাতদন্ত শেষে রাতে পুলিশ লাশটি তার স্ত্রী ও আত্মীয়-স্বজনের নিকট হস্তান্তর করেছে বলে জানা গেছে।  



সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।







0/Post a Comment/Comments