""

গুইমারার কুকিছড়ায় বুদ্ধ মূর্তি ও বিহার ভেঙে দিয়েছে সেনাবাহিনী!


গুইমারা প্রতিনিধি, সিএইচটি নিউজ ।। খাগড়াছড়ির গুইমারা উপজেলার হাফছড়ি ইউনিয়নের কুকিছড়ায় গ্রামবাসীদের উদ্যোগে নির্মিত জেতবন বৌদ্ধ বিহার ও সেখানে নির্মিত ৭ ফুট উচ্চতার বুদ্ধ মূর্তিটি ভেঙে চুরমার করে দিয়েছে সেনাবাহিনী।

জানা যায়, সোমবার (২২ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে গুইমারা ব্রিগেড থেকে বিপুল সংখ্যক সেনা সদস্য বেশ কয়েকটি গাড়িতে করে কুকিছড়া জেতবন বৌদ্ধ বিহারে হানা দেয়। এ সময় সেনারা দা, কুঠার, খন্তাসহ ২০-২৫ জনের একদল সেটলারকে (ভিডিপি) তাদের সাথে নেয়। সেখানে গিয়ে সেনা-সেটলাররা বুদ্ধমূর্তি ও বিহার ভাংচুর শুরু করে। রাত প্রায় ৪টা পর্যন্ত সেনারা সেখানে অবস্থান করে ভাংচুর কার্যক্রম চালায় বলে এলাকাবাসী জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার একাধিক মুরুব্বী তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, সেনাবাহিনী কর্তৃক রাতের অন্ধকারে বুদ্ধমূর্তি ও বিহার ভেঙে ফেলা ধর্মের উপর চরম আঘাত। এটা কখনো মেনে নেয়া যায় না।

তারা সেনাবাহিনীর এই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদে রুখে দাঁড়ানোর জন্য এলাকার জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, এর আগে গত ২৪ জুন গ্রামবাসীরা যখন উক্ত বিহারটি নির্মাণকাজ করছিলেন তখনও পার্শ্ববর্তী নাক্যাপাড়া আর্মি ক্যাম্পের কমাণ্ডার জনৈক ওয়ারেন্ট অফিসারের নেতৃত্বে একদল সেনা সদস্য কুকিছড়া গ্রামে গিয়ে বিহার নির্মাণে বাধাদানের চেষ্টা করেছিলেন।
----------





0/Post a Comment/Comments