""

রামগড়ে ইউপিডিএফের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন


রামগড় প্রতিনিধি, সিএইচটি নিউজ ।। খাগড়াছড়ির রামগড়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর ২১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা করেছে ইউপিডিএফের স্থানীয় ইউনিট।

আজ ২৬ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার সকাল ৮টায় পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার সংগ্রামে শহীদদের প্রতি শ্রদ্ধা-সম্মান জানিয়ে অস্থায়ী স্মৃতিস্তম্ভ পুষ্পস্তবক অর্পণ করা হয়। এতে এলাকার শিশু-কিশোরসহ এলাকার সর্বস্তরের জনসাধারণ অংশগ্রণ করেন।



দুপুরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় ইউপিডিএফের রামগড় ইউনিটের সমন্বয়ক অপু ত্রিপুরা'র সভাপতিত্বে ও দবন চাকমার সঞ্চলনায় বক্তব্য রাখেন,ইউপিডিএফ রামগড় ইউনিট এর সংগঠক লালন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম রামগড় উপজেলা সভাপতি সুরেশ চাকমা,পিসিপি'র রামগড় উপজেলা শাখার সভাপতি নরেশ ত্রিপুরা,বিশিষ্ট মরুব্বি  জ্ঞানেন্দ্র চাকমা, সুমন কান্তি চাকমা, যুদ্ধ কুমার চাকমা, সোনাতন চাকমা, কৃষ্ণ চাকমা, মংমং চৌধুরী, জার্মেন্ট ত্রিপুরা প্রমুখ। এছাড়াও বিভিন্ন এলাকা থেকে ছাত্র,যুবক,নারীরা অংশগ্রহন করেন।



বক্তরা বলেন, ইউপিডিএফ পার্বত্য চট্টগ্রামের জনগণের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে জনগণকে সাথে নিয়ে আন্দোলন করে যাচ্ছে। ভূমি বেদখল, সামাজিক অবক্ষয়, নারী নির্যাতনসহ সকল ধরনের নির্যাতনের বিরুদ্ধে ইউপিডিএফ সর্বদা সোচ্চার থেকে জনগণকে সাথে নিয়ে প্রতিবাদ-প্রতিরোধ সংগঠিত করছে।

বক্তরা আরো বলেন, জাতীয় অস্তিত্ব রক্ষার্থে ঐক্যবদ্ধ হাওয়া ছাড়া বিকল্প নেই। ঐক্যবদ্ধ জনশক্তিই পারে অধিকার প্রতিষ্ঠা করতে।

বক্তারা ইউপিডিএফ এর পতাকাতলে সমাবেত হয়ে পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার লড়াই এগিয়ে নেওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।
--------





0/Post a Comment/Comments