""

রাবিতে প্রদীপ প্রজ্জ্বলন করে অনিমেষ চাকমাসহ ৪ জন শহীদকে স্মরণ করল পিসিপি

রাবিতে শহীদ বুদ্ধিজীবী চত্ত্বর প্রদীপ প্রজ্জ্বলন

রাবি প্রতিনিধি, সিএইচটি নিউজ
মঙ্গলবার, ২১ মে ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রদীপ প্রজ্জ্বলন করে পিসিপির সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি এবং ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় নেতা শহীদ অনিমেষ চাকমা, সদস্য পূর্ণ জীবন চাকমা, পুলক চাকমা ও শুক্রসেন চাকমাকে স্মরণ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা। 

আজ বুধবার (২১ মে ২০২৪) সন্ধ্যা ৭টায় শহীদ অনিমেষ চাকমাসহ ৪জনের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় শহীদ বুদ্ধিজীবী চত্ত্বরে এই প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি পালন করা হয়। এর আগে শহীদ অনিমেষ চাকমাসহ জাতির অধিকার আদায়ের আন্দোলনে আত্মবলিদানকারী সকল বীর শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

শহীদ অনিমেষ চাকমাসহ ৪জনের ১৩তম মৃত্যুবার্ষিকীতে
রাবি বুদ্ধিজীবী চত্ত্বরে পিসিপির প্রদীপ প্রজ্জ্বলন।


প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠানে সংক্ষিপ্ত সভায় পিসিপি রাবি শাখার সাধারণ সম্পাদক শামীন ত্রিপুরা বলেন, শহীদ অনিমেষ চাকমা রাজশাহী বিশ্ববিদ্যালয় অধ্যয়নের সময় পিসিপির সাথে সংযুক্ত হয়ে সংগঠনের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ছাত্রত্ব শেষ করে তিনি পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি জনগণের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ইউপিডিএফ'র যুক্ত হয়েছিল এবং মৃত্যু আগ পর্যন্ত নিষ্ঠার সাথে কাজ করে পার্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছেন।  তাঁর লালিত স্বপ্ন, আদর্শ, চিন্তা-চেতনাকে বুকে ধারণ করে আমরা সামনে দিকে অগ্রসর হবো। তাঁর অবদান রাবি ছাত্রসমাজ এবং পার্বত্য চট্টগ্রাম জনগণ আজীবন মনে রাখবে। 

তিনি বলেন, যারা তাঁদেরকে হত্যা করেছে তারা কেউ রেহায় পাবে না, এদের হত্যার বিচার একদিন জগণের কাঁথগড়ায় হবে বলে মন্তব্য করেন।

এছাড়াও প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচিতে পিসিপি রাবি শাখার সভাপতি সমু চাকমা ও প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


উল্লেখ, ২১ মে ২০১১ সালে রাঙামাটি জেলা বরকল উপজেলার সুবলঙ ইউনিয়নের মিদিঙাছড়ি গ্রামে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস-এর একদল সশস্ত্র দুর্বৃত্তের হামলায় অনিমেষ চাকমাসহ ৪ জন শহীদ হন।

শহীদ অনিমেষ চাকমা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সময় পাহাড়ি ছাত্র পরিষদের সাথে যুক্ত হন। তিনি পিসিপি’র রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার গুরুত্বপূর্ণ দায়িত্বপালনসহ কেন্দ্রীয় সদস্য, যুগ্ম সাধারণ সম্পাদক ও সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। ছাত্রত্ব শেষ করে তিনি ইউপিডিএফ'র সাথে যুক্ত হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।







0/Post a Comment/Comments